ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

জয় দিয়ে শুরু আর্সেনালের

প্রকাশিত: ০৪:৪৪ এএম, ০৩ জানুয়ারি ২০১৬

জয় দিয়ে নতুন বছর শুরু করলো ইংলিশ জায়ান্ট আর্সেনাল। শনিবার ঘরের মাঠে নিউক্যাসেল ইউনাইটেডকে ১-০ গোলে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে নিজেদের অবস্থান সুসংহত করলো আর্সেন ওয়েঙ্গারের দল।

নিজেদের মাঠে খেলার ১৭তম মিনিটেই পিছিয়ে পড়তে পারতো আর্সেনাল। নিউক্যাসেল তারকা জর্জিনিও উইনালডাম অসাধারণ এক হেডে গানার গোলরক্ষক পিটার চেককে ভড়কে দেন। তবে ডাচ অ্যাটাকিং মিডফিল্ডারের দর্শনীয় হেডটি দারুণ ক্ষিপ্রতায় নস্যাৎ করে দেন আর্সেনালেক গোলরক্ষক পিটার চেক।

ম্যাচের ৩০তম মিনিটে পাল্টা আক্রমণে নিউক্যাসেল শিবিরে ভীতি সৃষ্টি করে আর্সেনাল। অ্যালেক্স অক্সলেড-চেম্বারলাইনের সহায়তায় আক্রমণে যায় আর্সেনাল। ওয়েলস মিডফিল্ডার বল পাস দেন ওয়ালকটকে। কিন্তু ইংলিশ স্ট্রাইকারের দুর্বল শট সফরকারী গোলরক্ষক প্রতিহত করলে হতাশ হতে হয় গানারদের।

বিরতির দুই মিনিট আগে আর্সেনালকে পিছিয়ে পড়া থেকে রক্ষা করেন গোলরক্ষক চেক। প্রথমার্ধের অতিরিক্ত সময়ের শেষ মুহূর্তে গোলের সুযোগ পেয়েছিল আর্সেনাল। তবে ওজিলের ক্রস ঠিকমতো নিয়ন্ত্রণে নিতে ব্যর্থ হন জিরুড। ফলে গোলশূন্য ড্রয়ের হতাশা নিয়ে বিরতিতে যায় ওয়েঙ্গারের দল।

বিরতির পরপরই এগিয়ে যাওয়ার সুবর্ণ সুযোগ হাতছাড়া করে নিউক্যাসেল ইউনাইটেড। ম্যাচের ৪৯ মিনিটে সিকোকো পেরেজের উদ্দেশ্যে ক্রস বাড়ান। এই স্প্যানিশ তারকা অসাধারণ এক ভলিতে আলেকজান্ডার মিত্রোভিককে পাস বাড়ান। তবে পোস্টের কাছ থেকেও গোল আদায় করতে ব্যর্থ হন এই সার্বিয়ান স্ট্রাইকার।

তবে ৭১তম মিনেট ওজিল-জিরুড ও কোসিয়েলনির যুগলবন্দিতে গোলের দেখা পায় আর্সেনাল। ওজিলের কর্নার কিক থেকে ভেসে আসা বলে দুর্বল হেড নেন জিরুড। তার হেডটি পোস্টের ছয় মিটার দূরে পেয়ে যান কোসিয়েলনি। বিপদসীমা থেকে দারুণ ফিনিশিংয়ে গোল করে গানারদের এগিয়ে নেন এই ফরাসি তারকা।

এরপর দুই দল বেশ কয়েকটি আক্রমণ করলেও আর গোলের দেখা পায়নি কেউ। ফলে ১-০ ব্যবধানেরর স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে ওয়েঙ্গারের শিষ্যরা।

এই জয়ের ফলে ২০ ম্যাচ থেকে ৪২ পয়েন্ট নিয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে শীর্ষে নিজেদের অবস্থান মজবুত করলো আর্সেনাল। সমান ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে দুইয়ে অবস্থান লেস্টার সিটির।

এমআর/এমএস