ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

১৭৫ রানে অলআউট জিম্বাবুয়ে

প্রকাশিত: ০৩:৪০ পিএম, ০২ জানুয়ারি ২০১৬

আরব আমিরাতের মাটিতে আফগানিস্তানের হাতে নাস্তানাবুধ হচ্ছেই জিম্বাবুয়ে। ইতিমধ্যে দুই ম্যা্চ হেরে বসেছে তারা। ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ আজই নিশ্চিত করার লক্ষ্য নিয়ে মাঠে নেমেছে আফগানিস্তান। শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে সে লক্ষ্যেই ভালোই এগুচ্ছে মোহাম্মদ নবির দল। কারণ টস জিতে ব্যাট করতে নামা জিম্বাবুয়েকে বেধে রেখেছে ১৭৫ রানের মধ্যেই। হ্যামিল্টন মাসাকাদজা আর গ্রায়েম ক্রেমার ব্যাট হাতে প্রতিরোধ গড়তে না পারলে তো এই রানও তুলতে পারতো না তারা।

টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন এলটন চিগুম্বুরা। কিন্তু ব্যাট করতে নেমে আফগান বোলার আমির হামজার তোপের মুখে পড়ে শুরুতেই বিপর্যয়ে জিম্বাবুইয়ানরা। স্কোরবোর্ডে কোন রান যোগ না করতেই আউট হয়ে গেলেন দুই ওপেনার পিটার মুর আর চামু চিভাবা। এরপর হ্যামিল্টন মাসাকাদজা আর মুতুম্বামি ব্যাট হাতে প্রতিরোধ গড়ে তোলেন। যদিও স্কোরবোর্ডে ৩৩ রান যোগ করার পর আউট হয়ে যান মুতুম্বামি। তিনি করেন ১৪ রান।

এরপর ক্রিজে আসা যাওয়ার মিছিলে সামিল হন চিগুম্বুরা, সিকান্দার রাজা, ম্যালকম ওয়ালার, লুক জংউই। অষ্টম উইকেটে গিয়ে ১০৪ রানের জুটি গড়ে তোলেন ক্রেমার আর মাসাকাদজা। ৭৫ বলে ৫৮ রান করেন ক্রেমার আর ১৩৮ বলে ৮৩ রান করে আউট হন মাসাকাদজা। শেষ পর্যন্ত ৪৮.৩ ওভারে ১৭৫ রানে অলআউট হয়ে যায় জিম্বাবুয়ে।

আফগানিস্তানের পক্ষে ৩ উইকেট নেন মিরওয়াইজ আশরাফ, ২টি করে উইকেট নেন আমির হামজা, দাওলাত জাদরান, ১টি করে উইকেট নেন মোহাম্মদ নবি এবং রশিদ খান।

জবাবে ব্যাট করতে নেমে অবশ্য বিপদে পড়েছে আফগানিস্তানও। ১৬ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে বসে তারা। নেভিল মাদজিভা আর নেভিল চিশোরোর তোপের মুখে আউট হয়ে যান নুর আলি জাদরান, মোহাম্মদ নবি এবং আসগর স্টানিকজাই। এ রিপোর্ট লেখার সময় আফগানিস্তানের রান ৫.৪ ওভার শেষে ৩৫ রান। মোহাম্মদ শেহজাদ ২৭ এবং মোহাম্মদ শহিদ ১ রানে রয়েছেন উইকেট।

আইএইচএস/পিআর