ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

অবশেষে পাকিস্তান দলে আমির

প্রকাশিত: ০৬:৩১ পিএম, ০১ জানুয়ারি ২০১৬

চারদিক থেকে বিরোধিতার পাহাড়; কিন্তু তারপরও পাকিস্তান জাতীয় ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে সুযোগ পেয়ে গেলেন মোহাম্মদ আমির। তবে নিউজিল্যান্ড সফরে তার সবচেয়ে বড় বাঁধা ছিল নিউজিল্যান্ডের ভিসা। এবার এ জটিলতাও কেটে গেল আমিরের। অবশেষে নিউজিল্যান্ডের ভিসা পেয়েছেন বাঁহাতি এই পেসার। ফলে পাকিস্তান জাতীয় দলের নিউজিল্যান্ড সফরে যেতে আমিরের আর কোনও বাধা থাকল না।

২০১০ সালে ম্যাচ ফিক্সিংয়ের দায়ে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন তিন। নিষেধাজ্ঞা কাটিয়ে এবারই জাতীয় দলে ফিরেছেন। দলের প্রধান নির্বাচক হারুন রশিদ বলেন, ‘নিউজিল্যান্ড সফরের জন্য দলে নেওয়া হয়েছে আমিরকে। কারণ সে দলে ফেরা জন্য প্রচুর খেটেছে। আমাদের বিশ্বাস ও ভাল করবে।’

পাঁচ বছরের শাস্তি শেষ হয়ে যাওয়ার পর পাকিস্তান ক্রিকেট বোর্ড আসন্ন নিউজিল্যান্ড সফরকে সামনে রেখে আমিরকে কন্ডিশনিং ক্যাম্পে ডেকেছিল। আজ (শুক্রবার) নিউজিল্যান্ড সফরের জন্য ঘোষিত ওয়ানডে ও টি-টোয়েন্টি দলেও তাকে রাখা হয়েছে। ১৫ জানুয়ারি থেকে পাকিস্তান নিউজিল্যান্ডে ৩টি ওয়ানডে ও ৩টি টোয়েন্টি-২০ ম্যাচ খেলবে।

পাকিস্তানের ওয়ানডে দল
আজহার আলী (অধিনায়ক), আহমেদ শেহজাদ, মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, আসাদ শফিক, বাবর আজম, শোয়াইব মাকসুদ, জাফর গওহার, ইমাদ ওয়াসিম, আনওয়ার আলি, সরফরাজ আহমেদ, ওয়াহাব রিয়াজ, রাহাদ আলী, মোহাম্মদ ইরফান, মোহ্ম্মাদ রিজওয়ান, মোহাম্মদ আমির।

টি-টোয়েন্টি দল
শহীদ আফ্রিদি (অধিনায়ক), আহমেদ শেহজাদ, মোহাম্মদ হাফিজ, শোয়াইব মাকসুদ, শোয়েব মালিক, উমর আকমল, ইফতেখার আহমেদ, ইমাদ ওয়াসিম, আনওয়ার আলি, আমের ইয়ামিন, সরফরাজ আহমেদ, ওয়াহাব রিয়াজ, উমর গুল, মোহাম্মদ রিজওয়ান, সাদ নাসিম, মোহাম্মদ আমির।

আইএইচএস/জেডএইচ