ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

২৫৪ রানের লক্ষ্যে ব্যাট করছে আফগানিস্তান

প্রকাশিত: ০৪:০৭ পিএম, ২৯ ডিসেম্বর ২০১৫

দৈন্যদশা তো নিজেদের মাঠেই প্রদর্শণ করেছিল জিম্বাবুয়ে। ঘরের মাঠেই তারা হেরেছিল আফগানিস্তানের কাছে। এবার তো পরের মাঠ। আফগানিস্তানের নিজের মাঠও নয়। ভাড়া করা। আরব আমিরাতেও কিন্তু আফগানদের কাছে কোনঠাসা জিম্বাবুয়ে। প্রথম ম্যাচে লজ্জাজনক পরাজয়ের পর দ্বিতীয় ম্যাচে এসে নিজেদের ফিরে পাওয়ার খোঁজে এল্টন চিগুম্বুরারা। সে লক্ষ্যেই শারজায় টস জিতে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ২৫৩ রান করেছে জিম্বাবুয়ে।

টস জিতে ব্যাট করতে নেমে পিটার মুর আর রিচমন্ড মুতুম্বামি ৭১ রানের দারুন জুটি গড়ে তোলেন। ৫১ বল খেলে ৫০ রান করে পিটার মুর আউট হলে ভাঙে এই জুটি। একটু পরই, দলীয় ৭২ রানে আউট হন মুতুম্বামি। তিনি করেন ২১ রান। এরপর হ্যামিল্টন মাসাকাদজা আর ক্রেইগ আরভিন মিলে গড়ে তোলেন ৯৮ রানের জুটি। ৬৪ বলে ৪৭ রান করে আউট হন মাসাকাদজা। ৯৮ বলে ৭৩ রান করেন আরভিন।

টপ অর্ডারের ব্যাটসম্যানরা কিছু রান করতে পারলেও লোয়ার অর্ডার ছিল পুরোপুরি ব্যার্থ। লোয়ার অর্ডারে সর্বোচ্চ রান ছিল ১৩। ফলে অনেক বড় স্কোর গড়ার সম্ভাবনা থাকলেও জিম্বাবুয়ের সংগ্রহ শেষ পর্যন্ত দাঁড়ালো ৭ উইকেটে ২৫৩ রানে। আফগানিস্তানের দৌলত জাদরান নেন ৩ উইকেট। ২টি করে উইকেট নেন মোহাম্মদ নবি ও রোকান বারাকজাই।

জবাবে ব্যাট করতে নেমে ১০ ওভারেই কোন উইকেট না হারিয়ে ৪০ রান তুলে ফেলেছে আফগানিস্তান। নুর আলি জাদরানস ১৮ এবং মোহাম্মদ শেহজাদ রয়েছেন ২২ রানে।
 
আইএইচএস/আরআইপি