ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

টাইমস অব ইন্ডিয়ার বর্ষসেরার তালিকায় মুস্তাফিজ

প্রকাশিত: ০৩:৪২ এএম, ২৬ ডিসেম্বর ২০১৫

২০১৫ সালটা স্বপ্নের মতোই কেটেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের। শুধু দলীয়ভাবেই নয়, ব্যক্তিগতভাবেও বছরটা চিরস্মরণীয় হয়ে থাকছে ক্রিকেটারদের কাছে। তাদের মধ্যে অন্যতম সেরা মুস্তাফিজুর রহমান। আন্তর্জাতিক অঙ্গনে আর্বিভাবের প্রথম থেকেই আলো কেড়েছেন। আর বছর শেষে মিলছে একের পর এক স্বীকৃতি। আইসিসি বর্ষসেরা ওয়ানডের তালিকায় জায়গা করে নেওয়ার পর এবার টাইমস অব ইন্ডিয়ার বর্ষসেরার তালিকায় জায়গা করে নিয়েছেন মুস্তাফিজ।  
    
জস হ্যাজেলউডের কাছে আইসিসির উদীয়মান ক্রিকেটারের অ্যাওয়ার্ড হারালেও ২০১৫ সালের অন্যতম সেরা উদীয়মান ক্রিকেটার ভাবা হয় কাটার-মাস্টার মুস্তাফিজকে। ভারত, পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার মত পরীক্ষিত শক্তির বিপক্ষে অসাধারণ পারফরমেন্স দেখিয়েছেন তিনি।

টাইমস অব ইন্ডিয়ার করা ওয়ানডে ক্রিকেটের সেরা বোলিং স্পেলে জায়গা করে নেওয়ার পর টি-টুয়েন্টির সেরা পাঁচের মধ্যেও চতুর্থ স্থানে আছেন মুস্তাফিজ। গত ২৪ এপ্রিল পাকিস্তানের বিপক্ষে একমাত্র টি-টুয়েন্টিতে ৪ ওভারের স্পেলে মাত্র ২০ রান দিয়ে ২ উইকেট নিয়েছিলেন। ফেরান শহীদ আফ্রিদি ও মোহাম্মদ হাফিজকে। পরে ২২ বল ও ৭ উইকেট হাতে রেখেই জয় তুলে নেয় টাইগাররা। টাইমস অব ইন্ডিয়া মুস্তাফিজের বোলিং স্পেলকে সেরা পাঁচের চতুর্থ স্থানে জায়গা দিয়েছে।

তালিকার শীর্ষে আছেন দক্ষিণ আফ্রিকান বোলার ডেভিড ওয়াইজ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠ ডারবানে ২৩ রানে ৫ উইকেট নিয়েছিলেন তিনি। আর কলম্বোতে স্বাগতিকে শ্রীলংকার বিপক্ষে পাকিস্তানি পেসার সোহেল তানভীরের ২৯ রানে ৩ উইকেট আছে দ্বিতীয় স্থানে।

তিনে দক্ষিণ আফ্রিকার স্পিনার ইমরান তাহির। কেপটাউনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২৮ রানে ৩ উইকেট নিয়ে সেরার তালিকায় আছেন তিনি। আর মুস্তাফিজের পর পাঁচে রবি রামপলের ২০ রানে ৩ উইকেটর স্পেল ডেলিভারি দিয়ে।

এমআর/পিআর