ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

কুমিল্লা-চিটাগাংই শতভাগ পাওনা পরিশোধ করেছে

প্রকাশিত: ০৩:১৭ পিএম, ২০ ডিসেম্বর ২০১৫

বিপিএলে ক্রিকেটারদের পাওনা বিষয়ক কেলেঙ্কারি খুব বেশি পুরনো নয়। আগের দুই আসরেই এ নিয়ে বেশ কেলেঙ্কারি বেধে গিয়েছিল। বিদেশি ক্রিকেটাররা পর্যন্ত ফ্রাঞ্চাইজিদের নামে বদনামি করেছে যে, তাদের পাওনা পরিশোধ করা হয়নি। বিদেশিদের যাও পরিশোধ করা হয়েছিল, দেশি ক্রিকেটারদের পাওনা তো বলতে গেলে পরিশোধ করেছিল নামকাওয়াস্তে। বাধ্য হয়ে এবারের বিপিএলের আগে দেশি ক্রিকেটারদের কিছু কিছু পাওনা পরিশোধ করেছিল বিসিবি।

প্রশ্নটা আগে থেকেই ছিল, এবারের বিপিএলেও কি একই অভিজ্ঞতার মুখোমুখি হবে ক্রিকেটাররা? বিসিবি জানিয়েছিল, সে সমস্যা যাতে এবার আর না হয়, সে কারণে ফ্রাঞ্চাইজিদের কাছ থেকে অতিরিক্ত হিসেবে ‘সিকিউরিটি মানি’ রাখা হচ্ছে। এবারের বিপিএল শেষ হয়ে গেলো প্রায় সপ্তাহ খানেক হয়ে গেলো। স্বাভাবিকভাবেই সবার জানার বিষয়, দীর্ঘ ২২-২৫দিন ধরে যারা মাতিয়ে রেখেছিল ক্রিকেট মাঠ, কোটি কোটি দর্শককে যারা আনন্দে ভাসিয়েছিল, তারা সঠিকভাবে পাওনা বুঝে পেয়েছিল তো!

বিপিএল নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ বিষয়ে জানতে চাওয়া হলে বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন স্বীকার করেন, ৬টি ফ্রাঞ্চাইজির মধ্যে এখনও পর্যন্ত পূর্ণাঙ্গ পাওনা পরিশোধ করেছে শুধুমাত্র কুমিল্লা ভিক্টোরিয়ান্স আর চিটাগাং ভাইকিংস। মজার বিষয় হলো কুমিল্লা ভিক্টোরিয়ান্স চ্যাম্পিয়ন হলেও, চিটাগাং ভাইকিংস কিন্তু এবারের আসরে সবচেয়ে ব্যর্থ দল। সবার আগে বিদায় নিশ্চিত হয়েছিল তাদেরই। তবুও তারা পূর্ণাঙ্গ পাওনা পেয়ে গেছে। দলটির অধিনায়ক তামিম ইকবালও আগে বিষয়টা জানিয়েছিলেন। এবার বিসিবি প্রেসিডেন্টও জানালেন।

ক্রিকেটারদের পাওনা বিষয়ে বিসিবি প্রেসিডেন্ট বলেন, ‘কুমিল্লা ভিক্টোরিয়ান্স এবং চিটাগং ভাইকিংস তাদের সব ক্রিকেটারের শতভাগ পাওনা মিটিয়ে দিয়েছে। রংপুর রাইডার্স বিদেশিদের শতভাগ এবং দেশি ক্রিকেটারদের ৭৫ শতাংশ পাওনা পরিশোধ করেছে। এছাড়া বরিশাল বুলস, ঢাকা ডাইনামাইটস ও সিলেট সুপার স্টার্স সব ক্রিকেটারের ৭৫ শতাংশ পাওনা দিয়ে দিয়েছে। বাকি পাওয়ানাও যাতে দ্রুত পরিশোধ করে সে ব্যাপারে তাদেরকে আমরা তাগাদা দিয়ে যাচ্ছি।’

আইএইচএস/আরআইপি