ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ভারত-পাকিস্তান সিরিজের আর সময় নেই

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৯:৩৩ এএম, ২০ ডিসেম্বর ২০১৫

চলতি ডিসেম্বরে পাক-ভারত সিরিজ নিয়ে কম তোড়জোড় হয়নি। আলোচনাও কম হয়নি এ সিরিজ নিয়ে। একেক সময় একেক রূপ নিচ্ছিল ক্রিকেটের সবচেয়ে আকর্ষণীয় এই সিরিজটির ভাগ্য। সবশেষে যখন শ্রীলংকায় সিরিজটি আয়োজনের বিষয়ে একমত হলো পাকিস্তান-ভারত দু’দেশেরই ক্রিকেট বোর্ড, তখন তাতে বাধ সেধে বসছে ভারতীয় সরকার।

এদিকে ১২ জানুয়ারি অস্ট্রেলিয়ায় অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের সিরিজ শুরু। মাঝে সময় আছে খুব কম। এখন এই সময়ে ভারতীয় সরকার যদি ভারতকে পাকিস্তানের বিপক্ষে খেলার অনুমতিও দেয় তাহলে লাভটা হবে কি? এই অল্প সময়ের মধ্যে ভারত-পাকিস্তান সিরিজ আয়োজন করা কি সম্ভব? ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব অনুরাগ ঠাকুর মনে করেন, সম্ভব না। তার কথার সূত্র ধরে এই সময়ে দ্বিজাতি সিরিজের কথা ভুলে যাওয়াই ভালো।

ভারত-পাকিস্তান সিরিজ নিয়ে অনুরাগ ঠাকুর বলেন, ‘১৯ তারিখ হয়ে গেছে। আগামী সপ্তাহেও যদি সিদ্ধান্ত আসে এত অল্প সময়ের মধ্যে একটা সিরিজ আয়োজন করা সম্ভব না।’ সময় গড়াবে সামনে। ভারত-পাকিস্তান সিরিজের সম্ভাবনা এমনিতেই শেষ হয়ে যাবে।

পাকিস্তান ক্রিকেট বোর্ড তো হাল ছেড়ে দিয়েছে আগেই। তবু কূটনীতি বলে কথা। অনুরাগ তাই নিজের মুখে সিরিজ হবে না এমন কথা বলতে নারাজ। তার কথা হলো, এই সিরিজের আয়োজক পাকিস্তান। তাই তাদের পক্ষ থেকেই বক্তব্য আসতে হবে। অনুরাগ ঠাকুর আরও বলেন, ‘এই সিদ্ধান্ত জানানোর কাজ আমাদের না। এটা পাকিস্তানকে জানাতে হবে। ভারত সরকার অনুমতি দিলেও পরিস্থিতি যা তাতে সবই কঠিন।’

এমআর/এমএস