ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

‘টাকা দিয়ে কেনা যাবে মেসিকে!’

প্রকাশিত: ০৯:৪৯ এএম, ১৮ ডিসেম্বর ২০১৫

কথায় বলে, টাকায় কি না হয়! তাহলে, টাকা দিয়ে মেসিকেও কেনা যাবে? বার্সেলোনার আর্জেন্টাইন তারকাকে নাকি প্রচুর পরিমানে টাকা দিতে পারলে কিনতে পারবে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। যেন তেন কেউ নন, খোদ মেসিরই জাতীয় দলের সতীর্থ অ্যাঞ্জেল ডি মারিয়ার এমন দৃঢ় বিশ্বাস। শুধু তাই নয়, তার বর্তমান ক্লাব পিএসজির মেসিকে কেনার মত সামর্থ্য আছে বলেও বিশ্বাস ডি মারিয়ার।

মেসি বরাবরই বলে আসছিলেন, তিনি বার্সাতেই সুখি। এখানেই ক্যারিয়ারের শেষটা করতে চান। মাঝে একবার নিজে অখুশি হওয়ার কথা জানালেও, বার্সেলোনার পদক্ষেপে সেই হতাশাও কাটিয়েছেন তিনি। বার্সা কর্তৃপক্ষও বার বার বলে আসছিল, টাকা দিয়ে অন্তত কেউ মেসিকে কিনতে পারবে না। কারণ তার মূল্য টাকা দিয়ে পরিমাপযোগ্য নয়।

এহেন মেসিও শেষ পর্যন্ত টাকার কাছে পরাজয় স্বীকার করবেন? অ্যাঞ্জেল ডি মারিয়ার কথা ধরলে এটাকে তো বিশ্বাস করতেই হয়। তিনি মনে করেন, পিএসজি পারবে, মেসিকে প্যারিসে নিয়ে আসতে। এ জন্য যে পরিমান অর্থ ব্যয় করা প্রয়োজন, তা করার সামর্থ্য রাখে তার ক্লাব।

ফরাসি স্পোর্টস বিষয়ক ওয়েবসাইট আরএমসিকে দেয়া এক সাক্ষাৎকারে ডি মারিয়া বলেন, ‘আমি আশা করি পিএসজিই পারবে মেসিকে প্যারিসে নিয়ে আসতে।’ কিভাবে সম্ভব হবে? ডি মারিয়ার উত্তর, ‘সব কিছুই সম্ভব, টাকা হলে। মেসির মত ফুটবলারকে নিয়ে আসতে হলে প্রয়োজন প্রচুর পরিমাণে অর্থ। আর আমার বিশ্বাস, পিএসজির সে সামর্থ্য আছে। আর আমিও খুব খুশি হবো, যদি মেসিকে লিগা ওয়ানে পিসজেতি নিয়ে আসতে পারি।’

২০০৮ সাল থেকে জাতীয় দলের হয়ে একই জার্সিতে কাঁধে কাঁধ মিলিয়ে খেলছেন মেসি এবং ডি মারিয়া। তবে ক্লাব পর্যায়ে এখনও দু’জনই এক সঙ্গে মাঠে নামতে পারেননি। পেরেছিলেন, তবে সেটা প্রতিপক্ষ হয়ে। ডি মারিয়া যখন রিয়াল মাদ্রিদে ছিল তখন। আবার রিয়ালে থাকতে মেসির সঙ্গে ফিফা ব্যালন ডি’অরের লড়াইয়েও ছিলেন ডি মারিয়া।

রিয়াল মাদ্রিদ ছেড়ে ডি মারিয়া প্রথমে ম্যানচেস্টার ইউনাইটেড এবং এরপর চলে আসেন পিএসজিতে। আর মেসি ক্লাব ক্যারিয়ারের প্রথম থেকেই আছেন বার্সেলোনায়। বার্সার একাডেমি লা মাসিয়া থেকে বেড়ে ওঠা মেসির ইয়ুথ এবং সিনিয়র ক্যারিয়ার সব ন্যু ক্যাম্পকে ঘিরেই।

বর্তমানে বিশ্ব ক্লাব কাপের শিরোপা জয়ের জন্য জাপান রয়েছেন মেসি। ইতিমধ্যে সেমিফাইনালে চীনের ক্লাব গুয়াঙজু এভারগ্রান্ডকে হারিয়ে ফাইনালে ঠাঁই করে নিযেছে মেসির দল। ক্লাব বিশ্বকাপের পরেই মেসির জন্য অপেক্ষা করছে ফিফা ব্যালন ডি’অর। সবই তিনি পেয়েছেন বার্সার হয়ে। ডি মারিয়াও বিশ্বাস করেন, এবারের ব্যালন ডি’অরটা উঠবে মেসির হাতেই।’

আইএইচএস/এমএস