ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ফাইনালে কাপালি আর বিপিএল সেরা জাইদি

প্রকাশিত: ০৫:২১ পিএম, ১৫ ডিসেম্বর ২০১৫

টুর্নামেন্টের শুরুতে আলোচনায় ছিলেন না তারা। একজনতো দলই পাননি। দলের অধিনায়কের বিশেষ অনুরোধে দলে জায়গা পান তিনি। অথচ টুর্নামেন্ট শেষে তারাই জয়ের নায়ক। এই দুই নায়কের নাম অলক কাপালি এবং আসহার জাইদি।

টুর্নামেন্টের শুরুতে একাদশ সাজাতে গিয়েই হিমশিম খাচ্ছিলেন দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। পাঁচজন বোলার নিলে হয় ছয়জন ব্যাটসম্যান। আবার একজন ব্যাটসম্যান বাড়াতে গেলে বোলার সংকটে পরে দল। তাই বাধ্য হয়েই দ্বিতীয় ম্যাচে নামালেন অখ্যাত আসহার জাইদিকে। প্রথম ম্যাচে ব্যাট হাতে কিছু করার সুযোগ না পেলেও দল হাতে ২৯ রানে তুলে নেন ২ উইকেট।

এরপর থেকেই দলে নিয়মিত তিনি। পুরো টুর্নামেন্টে ধারাবাহিকভাবে দারুণ ক্রিকেট উপহার দিয়ে ম্যান অব দ্য টুর্নামেন্ট নির্বাচিত হন এই পাকিস্তানি। ১১ ম্যাচ ৮ ইনিংস ব্যাট করে ২১৫ রান নিয়ে সেরা সাত ব্যাটসম্যানদের একজন তিনি। আর বল হাতে ১৭ উইকেট তুলে নিয়ে সেরা পাঁচ বোলারের একজন জাইদি।

আর অপরদিকে টুর্নামেন্টে কোনো দলই যখন কাপালি সুযোগ পান কুমিল্লার হয়ে খেলার। সুযোগ পেয়ে তার প্রতিদান দুই হাত ভোরে দিলেন তিনি। ২৮ বলের ৩৯ রানের অনবদ্য ইনিংস খেলে ফাইনালের হিরো অলক কাপালি। শেষ ১২ বলে প্রয়োজন যখন ২৩ রান তার মধ্যে ৮ বল মোকাবেলা করার সুযোগ পান তিনি। এর মধ্যে একাই ২১ রান করে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন এক সময়ের জাতীয় দলের নিয়মিত এই তারকা।

আরটি/বিএ

আরও পড়ুন