ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ফাইনালে ব্যর্থ রনি-সাব্বির

প্রকাশিত: ০৪:২১ পিএম, ১৫ ডিসেম্বর ২০১৫

এবারের বিপিএলের সবচেয়ে বড় প্রাপ্তির নাম আবু হায়দার রনি। পুরো বিপিএলেই অসাধারণ খেলেছেন এই তরুণ। প্রতিটি ম্যাচেই ধারাবাহিকভাবে পারফরম্যান্স করেছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের এই বাঁ-হাতি পেসার। যে দুরন্ত গতিতে এগিয়ে চলছিলেন তিনি, ধারণা করা হচ্ছিল ফাইনালেও সব আলো কেড়ে নেবেন তিনি।

২১ উইকেট নিয়ে সর্বোচ্চ শিকারি ছিলেন রনি। প্রথম কোয়ালিফায়ারে ৪ উইকেট নিয়ে সাকিব আল হাসানের রংপুর রাইডার্সের ব্যাটিং লাইনআপের কোমরই ভেঙে দিয়েছিলেন তিনি। ফাইনালেও আবু হায়দার রনি প্রতিপক্ষের কোমার ভেঙে দিতে পারবেন, ভেবে রেখেছিল সবাই।

অপরদিকে বিপিএলের গ্রুপ পর্বে নিষ্প্রভ সাব্বির রহমান। তবে নকআউট পর্বে এসেই দারুণভাবে জ্বলে উঠে টুর্নামেন্টের অন্যতম ফেভারিট রংপুর রাইডার্স এবং ঢাকা ডাইনামাইটসকে একাই বিদায় করে দিয়েছেন বরিশাল বুলসের এই চব্বিশ বছর বয়সী তারকা। দ্বিতীয় কোয়ালিফায়ারে তো ৭৯ রান করে একাই রংপুরকে হারিয়েছেন সাব্বির।

সবকিছু বিবেচনায় ফাইনালে বিশেষ আলোচনায় ছিলেন কুমিল্লা এবং বরিশালের এই দুই তারকা। তবে ফাইনালের মঞ্চে দুই জনই দলকে দারুণভাবে হতাশ করেছেন। ১৯ বল মোকাবেলা করে মাত্র ৯ রান করে আউট হন সাব্বির। সাধারণত ধুম ধাড়াক্কা ব্যাটিং করে থাকেন সাব্বির। কিন্তু এদিন তার ব্যাট থেকে আসেনি কোন বাউন্ডারি। ১৯ বলের ১০ বল থেকেই কোন রান তুলতে পারেননি তিনি।

অপরদিকে ৩৫ রানের বিনিময়ে উইকেটশুন্য ছিলেন ছিলেন রনি। তবে নিজেকে কিছুটা দুর্ভাগা বলতে পারেন রনি। নিজের দ্বিতীয় ওভারে লঙ্কান সেকুগে প্রসন্ন ডিপ স্কয়ার লেগে ক্যাচ তুলেছিলেন। কিন্তু সে ক্যাচ তালুবন্দি করতে পারেননি অলক কাপালী।

আরটি/আইএইচএস/আরআইপি