ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

‘আমি রিয়াদের পক্ষে’

প্রকাশিত: ১০:১৫ এএম, ১৫ ডিসেম্বর ২০১৫

দারুন খেলাপাগল মানুষ বাংলাদেশের বর্তমান সময়ের প্রধান কবি নির্মলেন্দু গুণ। বয়সের ভারে ন্যুয়ে পড়লেও তার মনটা চির তরুণ। সেটা তার কবিতাতেই স্পষ্ট। সঙ্গে খেলাধুলার নিয়মিত দর্শক। কী ক্রিকেট আর কী ফুটবল! বিশ্বকাপ এলে বিভিন্ন পত্রিকায় তার বিশেষজ্ঞ কলাম বেশ পাঠকপ্রিয়তা পেয়ে থাকে।

বাংলাদেশ ক্রিকেটে ভালো খেলে, ক্রিকেটে বিশ্ব আসরে নিজেদের একটা অবস্থান তৈরী করে নিয়েছে, আর নির্মলেন্দু গুণের মত গুণি মানুষ এর থেকে দুরে থাকবেন তা কি করে হয়! সুতরাং বাংলাদেশ প্রিমিয়ার লিগ নিয়েও তার আগ্রহের কমতি নেই। নিয়মিতই বিপিএলের খেলাগুলো দেখেছেন সবার প্রিয় ‘গুণ দা’।

তো, এমন গুণি মানুষও শেষ পর্যন্ত বিপিএলে বিভক্ত হয়ে গেলেন। তারমত মানুষের সমর্থণ কে না পেতে চায়। তবে মুস্কিল হলো, সমর্থণ তো আর কেউ টাকা দিয়ে কিনতে পারে না। সেটা একান্তই নিজস্ব ব্যাপার। এ কারণেই নির্মলেন্দু গুণ দা’ও বিপিএলের ফাইনালে এসে চলে গেলেন একটি পক্ষে।

আজ বিপিএলের ফাইনালে তিনি মাশরাফি বিন মর্তুজার বিপক্ষে। আজ তিনি বরিশাল বুলসের সমর্থক। তার জন্ম বরিশালে নয়। এমনকি বরিশাল বিভাগেও নয় (নেত্রকোনায়)। তাহলে কেন অন্ততঃ মাশরাফিকে বাদ দিয়ে বরিশাল বুলসের সমর্থক হয়ে গেলেন কবি!

কারণটা তিনি নিজেই ফেসবুক পেইজে জানালেন। নিজের পেইজে স্ট্যাটাস দিযে গুণ দা লিখেছেন,

facebook-status
আমি রিয়াদের পক্ষে
১৯৭৯-১৯৮৩, একটানা প্রায় পাঁচ বছর আমি ময়মনসিংহের ধোপাখোলায় ছিলাম। তখনও রিয়াদের জন্ম হয়নি।
রিয়াদের জন্ম ময়মনসিংহের ধোপাখোলায়।
রিয়াদের বাবা মাকে হয়তো দেখে থাকবো।
এই কারণে আমি রিয়াদের প্রতি বিশেষ দুর্বলতা পোষণ করি।
তাই, আজকের বিপিএলের ফাইন্যালে আমি রিয়াদের জয় দেখতে চাই। সরি মাশরাফি।
Norail is too far from the trophy tonight. Look for the next BPL.

স্ট্যাটাসেই কারণটা পরিস্কার করে লিখে দিয়েছেন। দেখা যাক, গুণ দার সমর্থণ পেয়ে আলাদাভাবে জ্বলে উঠতে পারেন কি না মাহমুদুল্লাহ রিয়াদ! পারেন কি না বরিশাল বুলসকে শিরোপা এনে দিতে!

আইএইচএস/আরআইপি