ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

আইসিসি পর্যন্ত যেতে চান নাফিসা কামাল

প্রকাশিত: ০৯:২৫ এএম, ১৫ ডিসেম্বর ২০১৫

বাবার হাত ধরে ব্যাট-বল আর ক্রিকেটারদের সঙ্গে পরিচয়টা সেই ছোট্ট বেলাতেই। সময়ের সঙ্গে প্রগাঢ় হয়েছে সে ভালোবাসা, যা বিপিএলের তৃতীয় আসরেই রূপ নিয়েছে এক দক্ষ সংগঠকের প্রতিচ্ছবিতে। তবে স্বপ্নটা আরো বড়, প্রতিনিধিত্ব করতে চান বিসিবি এবং আইসিসিতে। পরিচিতি লাভ করতে চান নিজের নামে। তিনি আর কেউ নন আইসিসি ও বিসিবির সাবেক সভাপতি আ হ ম মুস্তফা কামালের মেয়ে নাফিসা কামাল।

বিপিএল দিয়ে ক্রীড়া সংগঠক হিসেবে সূচনা। তবে এখান থেকে আরও অনেক দূর এগিয়ে যেতে চান নাফিসা কামাল। এ সম্পর্কে তিনি বলেন, `আমার বাবা যেমন ক্রিকেটের সর্বোচ্চ পর্যায়ে গেছেন, আমিও ঠিক সেখানে পৌঁছতে চাই। আমার প্রথম লক্ষ্য কোনো ক্লাবের সঙ্গে যুক্ত হওয়া। খুব শিগগিরই হয়তো আবাহনীর সঙ্গে কাজ শুরু করব। এর পর বিসিবিতে সরাসরি সম্পৃক্ত হতে চাই। ধীরে ধীরে আইসিসি পর্যন্ত যেতে চাই।`

আইসিসি ও বিসিবি নিয়ে তিনি আরও বলেন, বাবার মতো ক্রিকেটের সর্বোচ্চ আসনগুলোয় প্রতিনিধিত্ব করার স্বপ্ন রয়েছে আমার। আর আমি বিশ্বাস করি, চেষ্টা এবং পরিশ্রম করলে নিজের লক্ষ্যে পৌঁছানো অসম্ভব কিছু নয়; সেভাবেই আমি এগিয়ে যেতে চাই।

nafisa

বিপিএলের প্রথম দুই আসরে সিলেটের হয়ে তেমন সফলতা না পেলেও তৃতীয় আসরে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে ফাইনাল খেলছে তার দল। এ সম্পর্কে তিনি বলেন, আমি আশাবাদী, আমার দল চ্যাম্পিয়ন হবে। ফাইনালে উঠে শিরোপা জিততে না পারলে অপূর্ণতা থেকে যাবে। দলের খেলোয়াড়রা এখন আত্মবিশ্বাসের তুঙ্গে রয়েছেন। এটা আমাদের জন্য একটা প্লাস পয়েন্ট।

সাদা-মাটা কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ফাইনালে তোলার ক্ষেত্রে আমাদের অধিনায়ক মাশরাফির ভুমিকা অনস্বীকার্য। মাশরাফির তুখোড় নেতৃত্বে দারুণ ভারসাম্যপূর্ণ একটি দলে পরিণত হয়েছে কুমিল্লা। দলের এমন দুর্দান্ত পারফরম্যান্সের যারপরনাই খুশি ফ্রাঞ্চাইজি মালিক নাফিসা কামাল। আর খুশিতে মাশরাফিদের জন্য বোনাস ঘোষণা করে দিয়েছেন। এমনকি চ্যাম্পিয়ন হলে দলের ক্রিকেটারদের বিদেশ সফরে নিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন তিনি।

এমআর/পিআর

আরও পড়ুন