ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

অ্যাস্টন ভিলাকে হারিয়ে শীর্ষে আর্সেনাল

প্রকাশিত: ০৬:৩৯ পিএম, ১৩ ডিসেম্বর ২০১৫

সুযোগটার অপেক্ষাতেই ছিলেন যেন আর্সেন ওয়েঙ্গার। সুযোগ যখন পেয়েই গেলেন, তখন তার সদ্ব্যবহার নিশ্চিত না করে থাকতে পারলেন না। হোক না সেটা অ্যাওয়ে ম্যাচ, তাতে কী! সময়মতোই জ্বলে উঠলেন ওয়েঙ্গার শিষ্যরা। অ্যাস্টন ভিলাকে ২-০ গোলে উড়িয়ে দিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষস্থান পুনরুদ্ধার করে নিলো আর্সেনাল। গানারদের হয়ে গোল দু’টো করেন অলিভিয়ের জিরুড এবং অ্যারোন র‌্যামসি।

ভিলা পার্কে খেলতে গিয়ে শুরু থেকেই স্বাগতিক অ্যাস্টন ভিলার গোলমুখে আধিপত্য কায়েম করে আর্সেনালের ফুটবলাররা। ম্যাচের অষ্টম মিনিটেই গোল পেয়ে যায় ওয়েঙ্গারের শিষ্যরা। অলিভিয়ের জিরুড গোল করে আর্সেনালকে এগিয়ে দেন। এক গোলে এগিয়ে যাওয়া পরে ম্যাচের দখল নিয়ে নেয় গানাররা।

৩৮ মিনিটে অ্যারোন র‌্যামসি গোল করে আর্সেনালের পক্ষে ব্যবধান বাড়ান। বিরতির সময় দু’গোলেই এগিয়েছিল গানাররা। বিরতির পরেও একই গতিতে খেলেছে আর্সেনালের ফুটবলাররা। বরং, স্বাগতিক অ্যাস্টন ভিলা কোনো সুযোগই তৈরি করতে পারেনি আর্সেনালের জালে বল জড়াতে।

এই ম্যাচের পর, ১৬ ম্যাচ শেষে আর্সেনালের পয়েন্ট ৩৩। ম্যানসিটিকে পেছনে পেলে শীর্ষে উঠে এসেছে ওয়েঙ্গারের শিষ্যরা। ম্যানসিটির পয়েন্ট সমান ১৬ ম্যাচে ৩২। লেস্টার সিটির পয়েন্টও ৩২।

আগামীকাল চেলসির বিপক্ষে খেলা রয়েছে তাদের। ওই ম্যাচে লেস্টার জিতে গেলে তারাই আবার এককভাবে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে যাবে।

আইএইচএস/বিএ