ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

রংপুরের সংগ্রহ ১৬০

প্রকাশিত: ০২:২৭ পিএম, ১৩ ডিসেম্বর ২০১৫

লেন্ডল সিমন্সের দুর্দান্ত ব্যাটিংয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে লড়াকু সংগ্রহ পেয়েছে রংপুর রাইডার্স। ফাইনালে ওঠার লড়াইয়ে ৯ উইকেট হারিয়ে ১৬০ রান সংগ্রহ করে সাকিবের দল।

রোববার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে বরিশাল বুলসের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে নেমে দারুণ সূচনা করে রংপুর রাইডার্স। একাদশে সুযোগ পেয়ে সিমন্সের সঙ্গে উদ্বোধন করতে নেমে দলকে দারুণ সূচনা এনে দেন রাসেল। উদ্বোধনী জুটিতে ৫৪ রান করে দলের বড় ইনিংসের ভিত করে দেন এই দুই ব্যাটসম্যান।

নবম ওভারে প্রসন্নর বলে ফ্লাইট মিস করে পরিষ্কার বোল্ড হয়ে সাজঘরে ফিরে যান রাসেল। ২৩ বল মোকাবেলা করে ১টি চার এবং ১টি ছক্কায় ২০ রান করেন এই বাংলাদেশি তরুণ। তিন নম্বরে ব্যাটিং করতে নেমে বেশিক্ষণ থাকতে পারেননি সৌম্য সরকার (৬)। লং অফ থেকে অনেকটা দৌড়ে ঝাঁপিয়ে পরে দারুণ সৌম্যকে তালুবন্দি করেন সামি।

সৌম্যর বিদায়ের পর অধিনায়ক সাকিব আল হাসানকে নিয়ে দলের হাল ধরেন সিমন্স। এই দুই ব্যাটসম্যান দলকে ৪৪ রানের জুটি উপহার দেন। দলীয় ১১৪ রানে সাকিবকে (১৩) বোল্ড করেন টুর্নামেন্টের শুরু থেকে দুর্দান্ত খেলা আল-আমিন হোসেন।

এক প্রান্তে দারুণ ব্যাটিং করে দলের পক্ষে সর্বোচ্চ ৭৩ রান করেন সিমন্স। মোহাম্মদ সামির বলে বোল্ড হবার আগে ৫৭ বল মোকাবেলা করে ৯টি চার এবং ২টি ছক্কার সাহায্যে এই রান করেন এই ক্যারিবিয়ান। সিমন্সের বিদায়ের পর দ্রুতই ফিরে যান লঙ্কান বিধ্বংসী ব্যাটসম্যান থিসারা পেরেরা (৫)।

এর পর দ্রুত আরও চার উইকেট হারালেও শেষ দিকে ড্যারেন স্যামির ব্যাটিং ঝড়ে শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে ১৬০ রানের সংগ্রহ পায় রংপুর রাইডার্স। মাত্র ১০ বলে ৩টি চার এবং ১টি ছক্কার সাহায্যে ২৩ রান করেন স্যামি।

বরিশাল বুলসের পক্ষে ৩৯ রান দিয়ে ৪টি উইকেট নিয়ে সেরা বোলার কেভন কুপার। এছাড়া সামি, আল-আমিন এবং প্রসন্ন ১টি করে উইকেট নেন।

আরটি/একে/আরআইপি