ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

পাক-ভারত সিরিজ নিয়ে আশাবাদী ওয়াসিম

প্রকাশিত: ০১:১৪ পিএম, ০৯ ডিসেম্বর ২০১৫

সিরিজটি কি সত্যি সত্যি মাঠে গড়াবে! অতি আশাবাদীও এখন মুখ খুলতে পারছে না এ নিয়ে। তবে সেই অতি আশাবাদীদের চেয়েও একধাপ এগিয়ে যেন পাকিস্তানের ওয়াসিম আকরাম। তিনি আশা করছেন, ভারত সরকার সিরিজটি নিয়ে ‘হ্যাঁ’ বলে দেবে। তাতে এই উপমহাদেশের মানুষসহ সারা বিশ্বের ক্রিকেটপ্রেমী মানুষ যে অপেক্ষার প্রহর গুনছেন, তার অবসান হবে বলে মনে করছেন পাকিস্তানের এই কিংবদন্তী ক্রিকেটার।

দু’দেশের মধ্যে শীতল রাজনৈতিক সম্পের্কের জের ধরে শুরু থেকেই সিরিজটি নিয়ে অনিশ্চয়তার ঘেরাটোপ। মাঝে তো বিসিসিআই বলেই দিয়েছিল, সীমান্তে পাকিস্তানের সন্ত্রাস বন্ধ না হলে সিরিজেরও বন্ধ দুয়ার খুলবে না। তবে বিসিসিআইয়ের নতুন প্রেসিডেন্ট হিসেবে শশাঙ্ক মনোহর দায়িত্ব নেয়ার পর থেকেই সিরিজটি আবার আলোর মুখ দেখতে শুরু করে।

রাজনৈতিক বিষয়টা চাপিয়ে পরে গুরুত্বপূর্ণ হয়ে ওঠে ভেন্যু সমস্যা। ভারত কোনভাবেই আরব আমিরাতে গিয়ে খেলতে রাজি নয়। এফটিপি অনুযায়ী পাকিস্তানের হোম সিরিজ এটি। আরব আমিরাতই এখন তাদের হোম ভেন্যু। কিন্তু ভারত রাজি না হওয়ায় শেষ পর্যন্ত আবুধাবি বৈঠকে নির্ধারিত হলো, সিরিজটি অনুষ্ঠিত হবে শ্রীলংকায়।

চলতি ডিসেম্বরের মাঝামাঝি সময়েই শুরু হওয়ার কথা ছিল সিরিজটি। কিন্তু পাকিস্তান সরকার অনুমতি দিয়ে দিলেও, ভারত সরকার এখনও পর্যন্ত ঝুলিয়ে রেখেছে বিষয়টা। ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই‘র অনুরোধ সত্ত্বেও সরকার বিষয়টাতে এখনও পর্যন্ত কোন জবাব না দেয়ায় অনেকে মনেই করেছিল, আর হচ্ছেই না সম্ভবত সিরিজটা।

এরই প্রেক্ষিতে পাকিস্তান সফরে গেলেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ। পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার খান আশা করছেন, সুষমার এই সফরেই খুলে যাবে পাক-ভারত সিরিজের জট। শাহরিয়ার খানের এই মন্তব্যের পরই করাচিতে সাংবাদিকদের ওয়াসিম আকরাম বলেন, “অবশ্যই, আমিও অপেক্ষা করছি ভারত সরকারের ‘হ্যাঁ’-এর জন্য। শুধু আমি কেন, আমার মত লক্ষ-কোটি ক্রিকেট ভক্ত তাকিয়ে রয়েছে ভারত সরকারের দিকে।’

আইএইচএস/এমএস