ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

শেষ চারের সম্ভাবনা টিকিয়ে রাখলো সিলেট

প্রকাশিত: ১২:১৭ পিএম, ০৯ ডিসেম্বর ২০১৫

ইলিমিনেটর রাউন্ডের তিন দল নিশ্চিত হয়ে গেছে আরও আগে। চিটাগাং ভাইকিংস বিদায় নিয়েছে আগেরদিনই। সুতরাং, ইলিমিনেটর রাউন্ডে চতুর্থ দল হিসেবে কে উঠবে সেটার লড়াইই জমে উঠেছে বেশ। দুই দল এখনও চতুর্থ হওয়ার দাবিদার। ঢাকা ডাইনামাইটস এবং সিলেট সুপার স্টারস। লিগ পর্বের শেষদিনই নির্ধারিত হবে শেষ চতুর্থ দল হিসেবে ইলিমিনেটর রাউন্ডে উঠছে কোন দলটি।

আজই নিষ্পত্তি হয়ে যেতো শেষ চারের চতুর্থ দল। কারণ, এই স্থানের দুই দাবিদার ঢাকা এবং সিলেট হয়েছিল পরস্পর মুখোমুখি। এই ম্যাচে সিলেটকে হারাতে পারলেই নিশ্চিত হয়ে যেতো ঢাকার ইলিমিনেটর রাউন্ডে ওঠা; কিন্তু ১৫৮ রান করেও ভাগ্যের সিকে ছিঁড়লো না কুমার সাঙ্গাকারার দলের।

শেষ ওভারে পরপর দুটি ছক্কা মেরে সিলেট সুপার স্টারকে জিতিয়ে দিলেন দলটির অধিনায়ক শহিদ আফ্রিদি। শ্বাসরূদ্ধকর ম্যাচটি জিতে টুর্নামেন্টে এখনও পর্যন্ত নিজেদের টিকিয়ে রেখেছে সিলেট। লিগ পর্বের শেষ দিন (আগামীকাল, বৃহস্পতিবার) কুমিল্লাকে যদি সিলেট বড় ব্যবধানে হারিয়ে দিতে পারে আর ঢাকা যদি বরিশালের কাছে বড় ব্যবধানে হেরে যায়, তাহলে শেষ চারে ওঠার সম্ভাবনা প্রবল হবে সিলেটেরই। কারণ, তখন দু’দলের পয়েন্ট হয়ে যাবে সমান ৮ করে। রান রেটে এগিয়ে থাকলে সিলেটই উঠবে শেষ চারে।

কিন্তু সিলেট যত বড় ব্যবধানেই জিতুক না কেন, ঢাকা যদি বরিশালকে হারিয়ে দেয়, তাহলে তাদের কোন লাভই হবে না। কারণ, পয়েন্টের ব্যবধানে পেছনে পড়ে যাবে সিলেটের দলটি। তখন ঢাকা উঠে যাবে শেষ চারে। আবার দুটি দলই যদি হেরে যায় নিজেদের শেষ ম্যাচে তাতেও শেষ চারে উঠবে ঢাকা। অথ্যাৎ, সিলেটের চেয়ে পয়েন্টের ব্যবধানে এগিয়ে থাকবে ঢাকা।

৯ ম্যাচ শেষে ঢাকার পয়েন্ট ৮। রান রেট +০.০০৭। সমান সংখ্যক ম্যাচে সিলেটের পয়েন্ট ৬। রান রেট -০.৩৭৬।

আইএইচএস/পিআর