ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

শিগগিরই পাকিস্তান দলে ফিরছেন না আমির

প্রকাশিত: ০৬:৪৭ এএম, ০৮ ডিসেম্বর ২০১৫

দুঃসময় কাটিয়ে সুসময় আসবেই। তবে শিগগিরই সেই সুসময়টারই দেখা পাচ্ছেন না পাকিস্তানের পেসার মোহাম্মদ আমির। ঘরোয়া ক্রিকেটের পর বাংলাদেশে চলমান বিপিএলে দারুণ পারফরম্যান্স করায় জাতীয় দলে ফিরবেন বলে মনে করা হচ্ছিল। তবে খুব শিগগিরই আমিরের জাতীয় দলে ফেরা হচ্ছে না বলে সাফ জানিয়ে দিয়েছেন পিসিবি প্রধান।  

স্পট ফিক্সিংয়ে জড়িত থাকার কারণে ৫ বছর নিষিদ্ধ ছিলেন। গত জানুয়ারি থেকে পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে ফিরলেও তার সামনে হাজির বাধার পাহাড়। মাঠের খেলায় দুর্দান্ত পারফরম্যান্স করলেও, মাঠের বাইরের নানা জটিলতায় ক্রিকেটের মূল ট্র্যাকে ফেরাটাই যেন দুঃস্বপ্ন হয়ে দেখা দিয়েছিল আমিরের সামনে।

সোমবার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামের বাইরে সংবাদমাধ্যমে পাকিস্তান ক্রিকেট বোর্ডের সভাপতি বলেন, `সাম্প্রতিক দুর্দান্ত পারফরম্যান্স সত্ত্বেও আমিরকে জাতীয় দলে ফেরানোর ব্যাপারে নির্বাচকদের কোনো তাড়া নেই।`

শাহরিয়ার খান বলেন, `কোনো সন্দেহ নেই যে আমির দারুণ পারফরম্যান্স করে আসছে। তবে তাকে আরো অনেক মনিটরিং করতে হবে। খুব শিগগিরই তাকে জাতীয় দলে ফেরানো হবে না।`

এদিন পিসিবি সভাপতি আরও বলেন, আমিরকে আসন্ন দুবাই সফরে ইংল্যান্ড লায়ন্সের বিপক্ষে সিরিজের জন্য পাকিস্তান `এ` দলে অন্তর্ভুক্ত করার জন্য নির্বাচকরা অনুরোধ করেছেন। তবে প্রস্তাবিত পাক-ভারত সিরিজে এই বাঁ-হাতি পেসারের জাতীয় দলে ফেরার গুঞ্জন অস্বীকার করে দেন পিসিবি প্রধান।

উল্লেখ্য, ২০১০ সালে লর্ডস টেস্টে ফিক্সিং কেলেঙ্কারির দায়ে মোহাম্মদ আসিফ ও সালমান বাটের সঙ্গে পাঁচ বছর নিষিদ্ধ হয়েছিলেন আমির। গত সেপ্টেম্বরে নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হওয়ার পর আবার খেলায় ফিরেছেন।

এমআর/এমএস