ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ভাগ্যের ছোঁয়ায় উইকেট পেয়েছেন সানি

প্রকাশিত: ০৪:৫৩ পিএম, ০৭ ডিসেম্বর ২০১৫

৮ ম্যাচে ১৪ উইকেট নিয়ে এখন পর্যন্ত বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দ্বিতীয় সেরা বোলার আরাফাত সানি। যদিও টুর্নামেন্টের শুরুতে খুব বোলিং করতে পারেননি তবে ঘুরে দাঁড়িয়ে দলের সাফল্যে দারুণ ভূমিকা রাখছেন এই স্পিনার। উইকেট থেকে সুবিধা পেয়ে ভালো বোলিং করছেন কি-না এমন প্রশ্নে সানি জানান, তিনি কখনোই উইকেট দেখে বল করেন না। সব সময় উইকেট টু উইকেট বল করে যান; ভাগ্যের ছোঁয়া থাকলেই উইকেট পান বলে জানালেন এই বাঁহাতি।

সোমবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে সানি বলেন, “উইকেটে ভিন্নতা আছে, কিন্তু আমি আমার ক্যারিয়ারে কখনোই উইকেট দেখে বল করি নাই। যেদিন ভাগ্য ভালো থাকবে সেদিন বাজে উইকেট হোক আর ভালো উইকেট হোক, বোলিং ভালো হবে। আর ভাগ্য সঙ্গে না থাকলে ব্যাটসম্যান যখন মারে, মার খেতে খেতে চার-ছয় এমনি এমনি হয়।”

এদিন সিলেট সুপারস্টার্স মাত্র ৫৯ রানে অল আউট হয়ে গেছে। বাজে উইকেটের কারণে এমনটা হয়ে কি-না জানতে চাইলে বলেন, “আমার মনে হয় না উইকেট খুব বেশি একটা বাজে ছিল। আমার কাছে মনে হইছে ওরা বেশি তাড়াহুড়া করতেছিল। তাই আমি আমার কাজ যেটা সেটা করে গেছি। উইকেট টু উইকেট বল করে গেছি। টি-টোয়েন্টিতে একজন বোলার যতো বেশি ডট করতে পারবে ব্যাটসম্যানরা ততো চাপে পড়ে যাবে। তখন ব্যাটসম্যান রান করার জন্য শট খেলতে গেলে ভুল করার সুযোগ থাকে। আমি শুধু তাই করে গেছি।”

এদিন বল হাতে ওপেন করেছেন সানি। আর ওপেনিং করে অধিনায়কের আস্থার দারুণ প্রতিদান দিয়েছেন। ৪ ওভার বল করে মাত্র ১৪ রান দিয়ে তুলে নিয়েছেন মূল্যবান ৪টি উইকেট। ওপেনিংয়ে নতুন বলে বোলিং করতে পছন্দ করেন কি-না জানতে চাইলে বলেন, “আমি সবসময় আগের ম্যাচ থেকে শিক্ষা নিই। কখন কোন সময়ে কীভাবে বল করে সাফল্য পেয়েছি। ওপেনিংয়ে বল করলে একটা সুবিধা সিঙ্গেল বের করা কঠিন। হলে চার ছয় হবে, না হলে রক্ষণাত্মকভাবে। এটা চ্যালেঞ্জিং তবে উপভোগ করি।”

আরটি/বিএ