ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

আবারো মামলার জালে কেয়ার্নস

প্রকাশিত: ০৪:১৮ পিএম, ০৪ ডিসেম্বর ২০১৫

লন্ডনের আদালত থেকে মিথ্যা স্বাক্ষ্য, প্রতারনা এবং ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ থেকে নির্দোষ প্রমাণিত হওয়ার পরও সম্ভবত রেহাই মিলছে না নিউজিল্যান্ডের সাবেক অলরাউন্ডার ক্রিস কেয়ার্নসের। আবারও মামলার জালে জড়াতে চলেছেন তিনি। এবারও তার বিপক্ষে ১৫ লাখ পাউন্ডের প্রতারনার মামলা করতে যাচ্ছেন আইপিএলের সাবেক চেয়ারম্যান লোলিত মোদি।

২০১০ সালেই সর্বপ্রথম মোদি কেয়ার্নসের বিপক্ষে ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ আনেন। পরে ২০১২ সালে মোদির বিপক্ষে মানহানির মামলা করে নিজের পক্ষে রায় পান কেয়ার্নস। পরে লন্ডনের সাউথওয়ার্ক ক্রাউন কোর্টে মিথ্যা স্বাক্ষ্য এবং প্রতারণার অভিযোগে মামলা করা হয়। যার নিষ্পত্তি হলো তিনদিন আগে। যেখানে কেয়ার্নসের বিপক্ষে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণ হয়নি বলে তাকে নির্দোষ ঘোষণা করেন আদালতের বিচারপতি। একই সঙ্গে ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ থেকেও মুক্তি মেলে তার।

কিন্তু এই মুক্তিতে স্বস্তি মিলছে না নতুন খবরে। তার পিছু ছাড়ছে না লোলিত মোদি। ২০১২ সালে যে মানহানির মামলা করেন কেয়ার্নস তাতে ৯০ হাজার পাউন্ডের সঙ্গে ১৪ লাখ পাউন্ড পেয়েছিলেন মোদির কাছ থেকে। আদালতের আদেশে এই অর্থ পরিশোধ করতে হয়েছিল মোদিকে।

লন্ডনের দ্য টেলিগ্রাফ জানিয়েছে, ওই ঘটনাকে পুঁজি করেই মোদির আইনজীবীরা নতুন করে কেয়ার্নসের বিপক্ষে দেড় মিলিয়ন পাউন্ডের (১৫ লাখ) প্রতারণার মামলা করার প্রস্তুতি নিচ্ছে।

আইএইচএস/একে