ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

মেসি-নেইমারকে বিক্রির ঝুঁকি নেবে বার্সা

প্রকাশিত: ১১:৫৯ এএম, ০৪ ডিসেম্বর ২০১৫

গুজবটা তাহলে সত্যি হতে চললো! ম্যানসিটির বিশাল অর্থের টানে মেসিকে বিক্রি করে দেবে বার্সেলোনা! নেইমারকেও তারা ছেড়ে দেবে ম্যানইউর কাছে! ক্লাবের যে বিশাল বহরের ব্যায়ের বাজেট, সেটা সঙ্কুলান করতে মেসি-নেইমারকে বিক্রির ঝুঁকিটা শেষ পর্যন্ত নিয়েও বসতে পারে কাতালান ক্লাবটি। এমনই গুঞ্জন ভেসে বেড়াচ্ছে ইংলিশ মিডিয়ায়। ব্রিটিশ ট্যাবলয়েড ডেইলি মেইল তো এ নিয়ে বিশেষ প্রতিবেদনও প্রকাশ করে ফেলেছে।

বার্সার আগামীদিনের খরচের বহরটায় একবার চোখ বুলিয়ে নেয়া যাক। ন্যু ক্যাম্প নতুন করে সাজাতে সম্ভাব্য খরচ ৪২ কোটি ৩০ লক্ষ পাউন্ড। গোটা মওসুম সব মিলিয়ে ক্লাবের যত রোজগার তার ৭৩ শতাংশ চলে যাচ্ছে ফুটবলারদের শুধু পেমেন্ট মেটাতেই। মারাত্মক খরচের বহরে গত মওসুমে চ্যাম্পিয়ন্স লিগ ট্রফি জিতেও লাভের মুখ দেখতে পারেনি কাতালানরা। নিট ফল — আয়ের চেয়ে ব্যায় অনেক বেশি। ফলে বিশ্বের সবচেয়ে নামী ফুটবল ক্লাব তার দুই মহাতারকা ফুটবলারকে অন্য দলের কাছে বিক্রি করে অবস্থা সামাল দিতে চাইছে! গুঞ্জন আছে বিখ্যাত এমএসএনের ‘এস’কেও (সুয়ারেজ) বিক্রি করে দিতে পারে অবস্থা সামাল দিতে।

ইউরোপিয়ান ফুটবলে কয়েকদিন থেকেই সবচেয়ে বড় জল্পনা, আগামী মওসুমে ক্লাসিকো-যুদ্ধ দেখা যেতে পারে ইংলিশ প্রিমিয়ার লিগেই। যেহেতু, ম্যানচেস্টারের দুই দলই না কি মেসি-রোনালদোকে পেতে ঝাঁপিয়ে পড়েছে। রোনালদোকে তার পুরনো ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড, আর মেসিকে পেতে চাইছে ম্যানচেস্টার সিটি। এই জ্বল্পনায় একটি ব্রিটিশ পত্রিকা যোগ করে দিল সুয়ারেজের নামও। ওই ব্রিটিশ জনপ্রিয় ট্যাবলয়েড ইউরোপিয়ান ফুটবলমহলের জল্পনাকে ঘুরিয়ে দিয়েছে একেবারে ভিন্ন খাতে।

ব্রিটিশ ট্যাবলয়েডটির খবর অনুযায়ী, বার্সেলোনা তাদের বর্তমান মারাত্মক অর্থ সঙ্কট থেকে মুক্তি পেতে গ্রহের তিন সেরা ফুটবলারকেও অন্য দলের কাছে বিক্রি করে দেওয়ার পরিকল্পনা করছে এবং লুইস এনরিকের দল তাদের বিখ্যাত এমএসএন-কে (মেসি-সুয়ারেজ-নেইমার) শেষমেশ বিক্রি করে দিলেও দিতে পারে, একে বিস্মিত হওয়ার কিছুই থাকবে না না কি!

গত মওসুমে (২০১৪-১৫) বার্সার জার্সিতে এমএসএন-এর মোট গোল ১২২টি। মেসি ৫৮, সুয়ারেজ ২৫, নেইমার ৩৯। চলতি মওসুমে মেসি চোটের জন্য অনেক ম্যাচ বাইরে থাকলেও সুয়ারেজ আর নেইমারের গোলের খিদে দেখা গেছে আগের মৌসুমের চেয়ে অনেক বেশি।

সঙ্গে ইনজুরি সারিয়ে এই মুহূর্তে মেসিও আবার মাঠে ফিরে ফের স্বভাবসিদ্ধ গোলের মধ্যে। লা লিগায় এখন এক নম্বরে বার্সেলোনা। চ্যাম্পিয়ন্স লিগে ইতিমধ্যে শেষ ষোলোয় উঠে গেছে। যদিও বোদ্ধাদের মতে, মাঠের ভেতর বার্সেলোনার সময় যত ভাল যাচ্ছে, ততটাই ক্লাবের খারাপ সময় যাচ্ছে মাঠের বাইরে। এবং সেটা মূলতই আর্থিক সঙ্কট। যেটা সামলাতে বার্সেলোনা যদি শেষমেশ তাদের তিন মহাতারকা ফুটবলার মেসি-সুয়ারেজ-নেইমারকে একসঙ্গে বিক্রি করার মতো মহানাটকীয় সিদ্ধান্ত নিয়ে বসে তা হলেও আশ্চর্যের নয়!

আইএইচএস/পিআর