ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ম্যারাডোনার পাশে নাম লেখালেন হিগুয়াইন

প্রকাশিত: ১০:৩৫ এএম, ০১ ডিসেম্বর ২০১৫

ইতালিয়ান ক্লাব ন্যাপোলির হয়ে টানা ৮ ম্যাচে গোল করে দিয়েগো ম্যারাডোনার পাশে নাম লেখালেন তারই স্বদেশী গঞ্জালো হিগুয়াইন। ন্যাপোলির হয়ে ১৯৮৭-৮৮ মৌসুমে টানা ৮ ম্যাচে গোল করেছিলেন ফুটবল জাদুকর ম্যারাডোনা। দীর্ঘ ২৭ বছর পর ন্যাপোলির জার্সিতে আর্জেন্টাইন কিংবদন্তির পাশে ঠাঁই করে নিলেন হিগুয়াইন।

সোমবার রাতে ইতালির সিরি-আ লিগে মুখোমুখি হয়েছিল ন্যাপোলি এবং ইন্টার মিলান। ন্যাপোলির জার্সিতে হিগুয়াইন এই ম্যাচ খেলতে নেমেছিলেন টানা ৭ ম্যাচে গোল করার কৃতিত্ব নিয়ে। স্বদেশী কিংবদন্তি ম্যারাডোনার রেকর্ডটি তিনি ছুঁতে পারেন কি না,  ম্যাচের অন্যতম আকর্ষণের বিষয়ই ছিল এটি।

শেষ পর্যন্ত ভক্তদের হতাশ করেনি হিগুয়াইন। স্টাডিও সান পাওলোতে খেলা শুরুর ২য় মিনিটেই ইন্টার মিলানের জালে বল জড়িয়ে ম্যারাডোনার রেকর্ড ‍স্পর্শ করেন হিগুয়াইন। ওই গোল ছাড়াও ম্যাচের পরবর্তী সময়ে আরও একটি গোল করে ইন্টারকে ২-১ গোলে হারিয়ে শিরোপা স্বপ্ন উজ্জ্বল করে তুলেছে হিগুয়াইনের ন্যাপোলি।

ইন্টারকে হারিয়ে লিগ টেবিলের শীর্ষে উঠে এসেছে ন্যাপোলি। ম্যারাডোনার সাবেক ক্লাব সর্বশেষ ইতালির ঘরোয়া ফুটবলের এই সর্বোচ্চ আসরের শিরোপা জিতেছিল ১৯৯০ সালে। সেটা অবশ্যই দিয়েগো ম্যারাডোনার কৃতিত্বে। এরপর ২৫টি বছর শিরোপা জিততে না পারার হতাশায় ভাসছে ইতালির ঐতিহ্যবাহী ক্লাবটি। যদিও এবার হিগুয়াইনের নৈপুণ্যে এবার সেই হতাশা দূর হওয়ার সম্ভাবনা জেগেছে ন্যাপোলির সামনে।

এমআর/পিআর