ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বেনজেমা বিশ্বসেরা ফুটবলারদের একজন : আনচেলত্তি

প্রকাশিত: ০৬:০১ পিএম, ২৪ নভেম্বর ২০১৫

করিম বেনজেমাকে বিশ্বসেরা ফুটবলারদের একজন বলে অভিহিত করেছেন রিয়াল মাদ্রিদের সাবেক কোচ কার্লো আনচেলত্তি। রিয়ালের শিরোপা স্বপ্ন জিইয়ে রাখতে হলে করিম বেনজেমার ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ উল্লেখ করে সাবেক এই কোচ বলেন, এই তারকা ফুটবলারের কারণেই আসন্ন ইউরো ২০১৬ টুর্নামেন্টে ফ্রান্সের শিরোপা জয়ের সম্ভাবনা থাকছে।

ইনজুরি দারুনভাবে পেয়ে বসেছে বেনজেমাকে। যে কারণে ২০১৫-১৬ মৌসুমে অধিকাংশ সময়ই মাঠের বাইরে কাটাতে হচ্ছে তাকে। তারপরও লা লিগার চলতি মৌসুমে এখনও পর্যন্ত তিনি আদায় করে নিয়েছেন ৬টি মূল্যবান গোল।

সেক্স টেপ কেলেঙ্কারিতে জড়িয়ে পড়া ২৭ বছর বয়সী এই ফুটবল তারকা থাই ইনজুরির কারণে ৪ অক্টোবর থেকে মাঠের বাইরে রয়েছেন। গত শনিবার বার্সেলোনার কাছে রিয়ালের ০-৪ গোলে হারের ম্যাচেও তিনি ছিলেন অনুপস্থিত।

আরএমসি স্পোর্টসকে দেয়া এক সাক্ষাৎকারে বেনজেমা প্রসঙ্গে সাবেক মাদ্রিদ কোচ আনচেলত্তি বলেন, ‘আমার দৃষ্টিতে তিনি হচ্ছেন ৯ নম্বর জার্সির যোগ্য ফুটবলার এবং অসাধারণ অল রাউন্ডার। তিনি গোল করতে পারেন, বল সংগ্রহ করে সতীর্থদের সহায়তা করতে পারেন এবং সর্বোপরি দলকে ভালো খেলার জন্য সহায়তা করতে পারেন। আমি খুব বেশি কিছু বলবো না, শুধু এইটুকুই বলবো যে তিনি বিশ্বের সেরা স্ট্রাইকারদের একজন।’

আনচেলত্তি আরও বলেন, ‘বেনজেমা রিয়াল মাদ্রিদের জন্য একজন আদর্শ স্ট্রাইকার। ক্রিস্টিয়ানো রোনালদো ও গ্যিরেথ বেলদের মতো বেনজেমাও একজন নিখাঁদ ফিনিশার। আসন্ন ২০১৬ সালের ইউরো টুর্নামেন্টে যদি ফ্রান্সের শিরোপা জয়ের সম্ভাবনা থাকে, তবে সেটি হবে বেনজেমার কারণে। তাদের দলে অবশ্যই করিম বেনজেমার প্রয়োজনীয়তা রয়েছে।’

বিএ