ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

লোপেজ বরখাস্ত

প্রকাশিত: ১০:২২ এএম, ২৪ নভেম্বর ২০১৫

একের পর এক হারে সময়টা ভালো যাচ্ছিল না বাংলাদেশ ফুটবলদলের। এবার আশানুরূপ সাফল্য এনে দিতে ব্যর্থ জাতীয় দলের কোচ ফাবিও লোপেজকে বরখাস্ত করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। আর তার জায়গায় নতুন দায়িত্ব দেওয়া হয়েছে শেখ রাসেল ক্রীড়া চক্রের কোচ হিসেবে দায়িত্ব পালন করা মারুফুল হককে।

বাংলাদেশ দলের টানা ব্যর্থতায় লোপেজকে বরখাস্ত করার সিদ্ধান্ত নেওয়াটা সহজ করে দেয়। আর মঙ্গলবার আলোচনা শেষে ন্যাশনাল টিমস কমিটির সভাপতি কাজী নাবীল আহমেদ সাংবাদিকদের লোপেজকে বিদায় করে দেওয়ার কথা জানান।

গত সেপ্টেম্বরে লোডভিক ডি ক্রুইফকে বিদায় করে দিয়ে ইতালিয়ান লোপেজের হাতে জাতীয় দলের দায়িত্ব তুলে দিয়েছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। তবে বাংলাদেশ কোচ হিসেবে লোপেজের শুরুটা হয় হার দিয়ে। ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের এশিয়া অঞ্চলের বাছাইয়ের ম্যাচে কিরগিজস্তানের মাঠে ২-০ গোলে হারে মামুনুলরা।

এরপর তাজিকিস্তানের মাঠে ৫-০ গোলের হারে বাংলাদেশ। আর গত ১৭ নভেম্বর বঙ্গবন্ধু স্টেডিয়ামে বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের সপ্তম ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ৪-০ গোলের হারে স্বাগতিকরা।

চীনের ইউনানে আসিয়ান ইন্টারন্যাশনাল ফুটবল ওপেন নামের আমন্ত্রণমূলক টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে এগিয়ে গিয়েও মিয়ানমারের ক্লাব হান্থারওয়েডি ইউনাইটেডের কাছে ৩-২ গোলে হারে মামুনলরা। দ্বিতীয় ম্যাচে চীনের দল লিজিয়ানের কাছে বাংলাদেশের হার ২-১ গোলে।

এমআর