ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বাংলাদেশ-অস্ট্রেলিয়া মুখোমুখি আজ

প্রকাশিত: ০৪:২৯ এএম, ১৭ নভেম্বর ২০১৫

বিশ্বকাপ বাছাইপর্বের ফিরতি লেগের ম্যাচে আজ মুখোমুখি হচ্ছে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া ফুটবল দল। ম্যাচটি বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকেল ৫টায় অনুষ্ঠিত হবে। সরাসরি সম্প্রচার করবে চ্যানেল নাইন।

প্রথম লেগে ৩ সেপ্টেম্বর অস্ট্রেলিয়ার মাঠে ৫-০ গোলে ধরাশায়ী হয়েছিল বাংলাদেশ। র্যাংকিংয়ে অস্ট্রেলিয়ার অবস্থান ৬০তম। আর বাংলাদেশ ১৮০তম। র্যাংকিং দেখে বুঝা যায় সকারুরা কতটা শক্তিশালী দল।

তারপরও বাংলাদেশ দলের কোচ ফ্যাবিও লোপেজ ঘরের মাঠে জয়ের আশা করছেন। লোপেজ বলেন, তাজিকিস্তান ছিল কঠিন দল। অস্ট্রেলিয়াও তেমনি। কিন্তু আমাদের দরকার তিন পয়েন্ট। তাই ভালো খেলে তিন পয়েন্ট সংগ্রহ করতে চাই।

অবশ্য নিরাপত্তা ইস্যুকে কেন্দ্র করে  অস্ট্রেলিয়া ক্রিকেট দল না এলো ফুটবল দলকে বাধ্য হয়ে বাংলাদেশে খেলতে আসতে হলো। এই ম্যাচটি নিরপেক্ষ ভেন্যুতে আয়োজন করতে ফিফার কাছে আবেদন করেছিল অস্ট্রেলিয়ার ফুটবল ফেডারেশন। কিন্তু ফিফা সাফ জানিয়ে দেয় বাংলাদেশে এসেই তাদের খেলতে হবে। সে কারণে বাংলাদেশে এসেছে অস্ট্রেলিয়া।

চার স্তরের নিরাপত্তার সর্বোচ্চ নিরাপত্তা দেয়ার পর গতকাল (সোমবার) বিশ্বকাপ বাছাইয়ের ফিরতি ম্যাচ খেলতে ঢাকায় পা রেখেছে অস্ট্রেলিয়া ফুটবল দল। রাত সাড়ে ৮টায় নিজস্ব বিমানে চড়ে সিঙ্গাপুর থেকে আসে এশিয়ার চ্যাম্পিয়ন এই দলটি। বিমানবন্দর থেকেই সরাসরি গুলশানের একটি হোটেল চলে যান তারা।

আজও খেলা শুরুর কিছুক্ষণ আগেই তারা যাবেন বঙ্গবন্ধু স্টেডিয়াম। খেলা শেষ হওয়ার সঙ্গে সঙ্গে মাঠ থেকেই বিমানবন্দরে রওনা দেবেন সকারুরা। অস্ট্রেলিয়া দলের মাত্র কয়েক ঘণ্টার এ সফরের জন্য এরই মধ্যে স্টেডিয়াম সংলগ্ন এলাকা নিরাপত্তার চাদড়ে মুড়িয়ে রাখা হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের ডিসি মুনতাসিরুল ইসলাম বলেন, অস্ট্রেলিয়া ফুটবল দলকে সর্বোচ্চ নিরাপত্তা দেওয়া হচ্ছে। সাদা পোশাকে গোয়েন্দারাও তৎপর রয়েছেন।

জেডএইচ/এমএস

আরও পড়ুন