ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

টাইগারদের টার্গেট ১৩২

প্রকাশিত: ১২:৩৯ পিএম, ১৩ নভেম্বর ২০১৫

ম্যালকম ওয়ালারের ব্যাটিং ঝড়ে লড়াকু সংগ্রহ পেয়েছে জিম্বাবুয়ে। এই ব্যাটসম্যানের ৬৮ রানের ভর করে বাংলাদেশকে ১৩১ রানের টার্গেট দিয়েছে সফরকারীরা।

শুক্রবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রাণ আপ সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। ব্যাটিং নেমে শুরু থেকেই চাপে পরে জিম্বাবুয়ে। ইনিংসের প্রথম ওভারেই ওপেনার সিকান্দার রাজাকে হারায় সফরকারীরা। রাজাকে মিড অফে লিটন দাসের ক্যাচে পরিনত করে সাজঘরে ফেরান মাশরাফি।

পরের ওভারেই আবার আঘাত হানেন আল-আমিন হোসেন। ছন্দে থাকা এই পেসারের বলে স্কুপ করতে গিয়ে উইকেটরক্ষক মুশফিকুর রহিমের হাতে ধরা পড়েন রেগিস চাকাভা। তৃতীয় ওভারের তৃতীয় বলে বাংলাদেশ অধিনায়ক মাশরাফির এক দুর্দান্ত ইনসুইং বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরে গেছেন জিম্বাবুয়ের অধিনায়ক এল্টন চিগুম্বুরা।

১০ রানে ৩ উইকেট হারিয়ে বিপদে পরা জিম্বাবুয়েকে উদ্ধারের চেষ্টা করেন শেন উইলিয়ামস এবং ক্রেইগ আরভিন। দলের হয়ে এই জুটি ৩৮ রান যোগ করে নাসিরের বলে আউট হন শেন উইলিউয়ামস। এগিয়ে এসে খেলতে গেলে বল ব্যাটে করতে না পারায় স্ট্যাম্পিংয়ের ফাঁদে পড়েন এই ব্যাটসম্যান।

উইলিয়ামসের বিদায়ের পর ওয়ালারকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন আরভিন। এই জুটির করা ৬৭ রানে ঘুরে দাঁড়ায় সফরকারীরা। মূলত ওয়ালারের ঝড়ো ব্যাটিংয়ে দারুণ সংগ্রহ পায় তারা। মাত্র ২০ বলে টি-টোয়েন্টি ক্রিকেট ক্যারিয়ারের প্রথম অর্ধশতক করেন এই ব্যাটসম্যান। জুবায়ের হোসেনের করা দশম ওভারে ১টি চার এবং ২টি ছক্কা মারেন ওয়ালার। পরের ওভারে নাসির হোসেনের বলে ২টি চার এবং ২টি ছক্কা মারেন তিনি।

১৫তম ওভারে মাহমুদউল্লাহ আরভিনকে বোল্ড করে বিপদজনক হয়ে ওঠা পঞ্চম উইকেট জুটি ভাঙ্গেন। এরপর জুবায়েরের ঘূর্ণিতে দ্রুত ফিরে যান জংউই এবং মাদজিভা। দলীয় ১২৭ রানে বাংলাদশের হয়ে হুমকি হয়ে ওঠা ওয়ালারকে ফেরান হালের সেনসেশন মুস্তাফিজুর রহমান। লিটন দাসের হাতে ক্যাচে পরিনত হয়ে সাজঘরে ফিরে যান ওয়ালার। আউট হবার আগে ৪টি চার এবং ৬টি ছক্কার সাহায্যে মাত্র ৩১ বলে ৬৮ রান করেন এই ব্যাটসম্যান। শেষ পর্যন্ত ১৯ ওভার ৩ বল খেলে সবকটি উইকেট হারিয়ে ১৩১ রানে অলআউট হয়ে যায় জিম্বাবুয়ে।

বাংলাদেশের হয়ে দুটি করে উইকেট পান মুসাফিজুর, মাশরাফি, আল-আমিন ও জুবায়ের হোসেন। এছাড়া মাহমুদউল্লাহ ও নাসির একটি করে উইকেট নেন।

আরটি/এমআর

আরও পড়ুন