ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

প্রথম ওয়ানডেতে আজ মুখোমুখি পাকিস্তান ও ইংল্যান্ড

প্রকাশিত: ০৭:৫১ পিএম, ১০ নভেম্বর ২০১৫

টেস্ট সিরিজ জয়ের সুখস্মৃতি নিয়ে ইংল্যান্ডের বিপক্ষে এবার ওয়ানডে লড়াইয়ে নামছে পাকিস্তান। চার ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে আজ মুখোমুখি হবে পাকিস্তান ও ইংল্যান্ড। দু’দলের লক্ষ্য সিরিজে শুভ সূচনা করা। আবুধাবিতে বাংলাদেশ সময় বিকেল ৫টায় শুরু হবে ম্যাচটি।

আবুধাবিতে সিরিজের প্রথম টেস্ট জয়ের দারুণ এক সুযোগ পেয়েছিল ইংল্যান্ড। কিন্তু আলোক স্বল্পতা ইংল্যান্ডের সেই জয় কেড়ে নেয়। ফলে ড্র নিয়েই শান্ত থাকতে ইংলিশদের। আর ম্যাচ ড্র করে মনে মনে আনন্দই পায় পাকিস্তান।

তবে দ্বিতীয় ও তৃতীয় টেস্টে ইংল্যান্ডকে আর সুযোগই দেয়নি পাকিস্তান। দুবাই টেস্ট ১৭৮ ও শারজাহ টেস্ট ১২৭ রানে জিতে নেয় মিসবাহর দল। ফলে তিন ম্যাচের সিরিজে বিজয়ী দলের তকমাটা পায় পাকিস্তানই। টেস্ট সিরিজ জয়ে বেশ আত্মবিশ্বাসী পাকিস্তান। টেস্ট সিরিজের পারফরমেন্স ওয়ানডেতে অব্যাহত রাখতে চাইছে তারা।

এমনটা জানালেন দলের ওয়ানডে অধিনায়ক আজহার আলী, ‘দলের অনেকেই টেস্ট সিরিজ খেলেছে। আর যারা খেলেনি, তারাও দলের অংশ হিসেবেই ছিলো। তাই ইংল্যান্ড দল সর্ম্পকে ভালো ধারণা আমাদের হয়েছে। টেস্ট সিরিজের মতো ওয়ানডেতেও ভালো পারফরমেন্স করতে চাই আমরা। সিরিজের শুরুটা ভালো করা দরকার। জয় দিয়ে সিরিজ শুরু করতে পারলে দারুন হবে।’

এদিকে টেস্ট সিরিজের দুঃস্মৃতি ভুলে গিয়ে জয় দিয়ে সিরিজ শুরু করতে চান ইংল্যান্ড দলপতি ইয়োইন মরগান, ‘টেস্ট সিরিজে কী হয়েছে, তা ভেবে সময় নষ্ট করার সুযোগ নেই। ওয়ানডে সিরিজ নিয়ে ভাবতে চাই। প্রতিপক্ষকে ঘায়েল করতে প্রস্তুত আমরা। সিরিজ জয়ের জন্য শুরুটা ভালো হওয়া দরকার। সেদিকেই বেশি মনোযোগী আমরা। ওয়ানডে সিরিজ জয়ের লক্ষ্য নিয়েই মাঠে নামবে দল।’

মূল লড়াইয়ে নামার আগে পাকিস্তান ও ইংল্যান্ড একটি করে প্রস্তুতিমূলক ম্যাচ খেলেছে। পাকিস্তান ১২১ রানে নেপালকে এবং ইংল্যান্ড ১৬১ রানে হংকংকে হারিয়েছে।

পাকিস্তান স্কোয়াড : আজহার আলী (অধিনায়ক), আহমেদ শেহজাদ, আমের ইয়ামিন, আনোয়ার আলী, বাবর আজম, বিলাল আসিফ, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ ইরফান, মোহাম্মদ রিজওয়ান, রাহাত আলী, সরফরাজ আহমেদ (উইকেটরক্ষক), শোয়েব মালিক, ওয়াহাব রিয়াজ, ইয়াসির শাহ, ইউনিস খান ও জাফর গোহার।

ইংল্যান্ড স্কোয়াড : ইয়োইন মরগান (অধিনায়ক), মঈন আলী, জনি বেয়ারস্টো, স্যাম বিলিঙ্গস, জস বাটলার, এ্যালেক্স হেলস, ক্রিস জর্ডান, লিয়াম প্লাংকেট, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, জেমস টেইলর, রিস টোপলি, ডেভিড উইলি ও ক্রিস ওয়াকস।

বিএ