ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

টস হেরে ব্যাট করছে বাংলাদেশ

প্রকাশিত: ০৭:০৭ এএম, ০৯ নভেম্বর ২০১৫

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রাণ আপ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে টস হেরে ব্যাট করছে বাংলাদেশ। শেষ খবর পাওয়া পর্যন্ত ১ ওভার শেষে টাইগারদের সংগ্রহ বিনা উইকেটে ৪ রান। তামিম ইকবাল ২ আর ইমরুল কায়েস ২ রান নিয়ে ব্যাট করছে।

এর আগে মুশফিকুর রহিমের দুর্দান্ত সেঞ্চুরি ও সাকিব আল হাসানের ঘূর্ণিতে প্রথম ওয়ানডেতে জিম্বাবুয়েকে উড়িয়ে দিয়েছিল বাংলাদেশ। মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে তাই দ্বিতীয় ওয়ানডেতে জিতে সিরিজ জয় নিশ্চিত করতে চায় টাইগাররা। আর এ সিরিজ জিতলেই চলতি বছরে সবগুলো সিরিজ জয়ের শতভাগ রেকর্ড গড়বে মাশরাফি বিন মুর্তজার দল।

তবে এই ম্যাচে বাংলাদেশকে নামতে হচ্ছে সাকিব আল হাসানকে ছাড়াই। সোমবার ভোরে প্রথম সন্তানের বাবা হন সাকিব আল হাসান। তবে তার আগের রাতেই যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন সাকিব।  সাকিবের পরিবর্তে মূল একাদশে খেলছেন ইমরুল কায়েস।
পরিবর্তন এসেছে জিম্বাবুয়ে দলেও। আগের ম্যাচে ইনজুরিতে পরা রিচমন্ড মুতুমবামির পরিবর্তে দলে ঢুকেছেন রেগিস চাকাভা।

বাংলাদেশ একাদশ :

মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, লিটন দাস, মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, নাসির হোসেন, আরাফাত সানী, আল-আমিন হোসেন ও মুস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ের একাদশ :

এল্টন চিগুম্বুরা (অধিনায়ক), সিকান্দার রাজা, তাউরাই মুতুমবামি, চামু চিবাবা,  ম্যালকম ওয়ালার, গ্রায়েম ক্রেমার, ক্রেইগ আরভিন, লুক জংউই, রেগিস চাকাভা, তিনাশে পানিয়াঙ্গারা ও শেন উইলিয়ামস।

আরটি/এমআর

আরও পড়ুন