ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

সুযোগ কাজে লাগাতে চান ইমরুল

প্রকাশিত: ০১:২০ পিএম, ০৫ নভেম্বর ২০১৫

প্রায় আট মাস পর জাতীয় দলের রঙিন জার্সি গায়ে মাঠে নামার সুযোগ পেয়েছেন ইমরুল কায়েস। টেস্ট ক্রিকেটে নিয়মিত থাকলেও ওয়ানডে খেলার সুযোগ পাচ্ছিলেন না তার। সৌম্য সরকারের আকস্মিক ইনজুরিতে ডাক পেলেও এটাকে বড় সুযোগ মানছেন ইমরুল। তাই নিজের সেরাটা দিয়েই জাতীয় দলে অবস্থান শক্ত করতে চান এই ওপেনিং ব্যাটসম্যান।

দলে ডাক পেয়ে নির্বাচকদের ধন্যবাদ দিতে ভোলেননি ইমরুল। সুযোগ কাজে লাগানোর প্রত্যয় জানিয়ে তিনি বলেন, সুযোগ দেয়ার জন্য ধন্যবাদ অবশ্যই জানাতে হয় নির্বাচক এবং ম্যানেজমেন্টকে। এটা আমার জন্য বড় সুযোগ। বিশ্বকাপের পর আমার জাতীয় দলের হয়ে ওয়ানডে খেলার সুযোগ হয়নি। জাতীয় লিগে ভালো খেলছি। চেষ্টা করবো সুযোগটা কাজে লাগানোর।

সকালেই জানতে পেরেছিলেন সৌম্য খেলতে পারছেননা এই সিরিজ। তাই দলে জায়গা নিতে প্রতিদ্বন্দ্বিতা ছিল মূলত এনামুল হক বিজয়ের সঙ্গে। দুই জনই প্রস্তুতি ম্যাচে তুলে নিয়েছেন হাফ সেঞ্চুরি। তবে শেষ পর্যন্ত বরাত খুললো ইমরুলেরই। বিজয়ের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা ছিল কিনা জানতে চাইলে বলেন, মাথায় এসব কাজ করেনি। আমার যেসব জায়গায় দুর্বলতা ছিল, আমি চেষ্টা করেছি তা নিয়ে কাজ করার। আমি বর্তমানে ব্যাটিংটা উপভোগ করছি। এভাবে ব্যাট করতে পারলে আশা করি ভালো কিছু করতে পারবো।

টেস্টে দেশের হয়ে এ বছর সর্বোচ্চ রান করেছেন ইমরুল। তবে সেটাকে ভিন্ন সংস্করণ হিসাবেই নিতে চান তিনি। সেটা থেকে পাওয়া আত্মবিশ্বাস কাজে লাগিয়ে ওয়ানডেতেও ভালো করার প্রয়াস ব্যক্ত করে বলেন, টেস্ট ম্যাচ আলাদা জিনিস। তবে জাতীয় দলের হয়ে আপনি যে লেভেলেই ভালো করেন আত্মবিশ্বাসটা কাজে লাগবে।

হারা ম্যাচে ইতিবাচক দিকও দেখছেন ইমরুল। ম্যাচের ফলাফলের দিকে না তাকিয়ে ভাবতে চান দলের সেরা তারকা মুশফিকের রানে ফেরা, দলের অধিনায়ক মাশরাফির ফিটনেস ফিরে পাওয়ার মিশন হিসাবে। এটাকে শুধুমাত্র প্রস্তুতি ম্যাচ হিসাবেই দেখতে চান তিনি। মূল সিরিজে দল ভালো করবে বলে জানান এই ব্যাটসম্যান।

আরটি/এএইচ/আরআইপি

আরও পড়ুন