ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

প্রথম দিনেই অল আউট পাকিস্তান

প্রকাশিত: ০৩:২৬ পিএম, ০১ নভেম্বর ২০১৫

জেমস এন্ডারসনের বোলিং তোপে শারজাহ টেস্টের প্রথম দিনই অল আউট হয়ে গেছে পাকিস্তান। ২৩৪ রানেই শেষ হয়ে যায় পাকিস্তানের ইনিংস। জবাবে দিন শেষে বিনা উইকেটে ৪ রান তুলেছে ইংল্যান্ড।
 
শারজাহ স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্বান্ত নেয় পাকিস্তান। শুরুতেই ওপেনার আজহার আলীকে শূন্য হাতে ফিরিয়ে দেন ইংল্যান্ড পেসার এন্ডারসন। এরপর প্রাথমিক ধাক্কা সামলে নেয়ার চেষ্টা করেন আরেক ওপেনার মোহাম্মদ হাফিজ ও শোয়েব মালিক। দু’জনে জুটিতে যোগ করেন ৪৯ রান। তবে দলীয় রান একশ’ ছাড়িয়ে যাবার আগেই প্যাভিলিয়নে ফিরে যান হাফিজ ও মালিক। হাফিজ ২৭ ও মালিক ৩৮ রান করে ফিরেন। ফলে চাপে পড়ে যায় পাকিস্তান।

এরপর এন্ডারসন অভিজ্ঞ ইউনিস খান ও আসাদ শফিককে ফিরিয়ে দিলে অল্প রানেই গুটিয়ে জাবার আশংকায় পড়ে তারা। তবে ষষ্ঠ উইকেটে অধিনায়ক মিসবাহ উল হক ও উইকেট রক্ষক সরফরাজ আহমেদ ৮০ রানের জুটি গড়ে ম্যাচ নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। কিন্তু সরফরাজকে ব্যক্তিগত ৩৯ রানে ফিরিয়ে দিয়ে আবার চেপে ধরে ইংল্যান্ড।

এরপর আর ৩৮ রান যোগ করতেই শেষ চার ব্যাটসম্যানকে হারায় পাকিস্তান। এক প্রান্ত আগলে রাখা মিসবাহকে দলীয় ২২৪ রানে সাজঘরে ফেরান এন্ডারসন। টেস্ট ক্যারিয়ারের ৩২তম হাফ-সেঞ্চুরি তুলে ৭১ রানে থামেন মিসবাহ।  

ইংল্যান্ডের পক্ষে এন্ডারসন ১৭ রানে নেন ৪ উইকেট। এ ছাড়া স্টুয়ার্ট ব্রড, সামিত প্যাটেল ও মঈন আলী ২টি করে উইকেট নেন।

প্রথম ইনিংসে ব্যাটিং করতে নেমে ৪ রান তুলে দিন শেষ করতে পারে ইংলিশরা। অ্যালিস্টার কুক শূন্য  এবং ও মঈন আলী ৪ রানে অপরাজিত রয়েছেন।
 
সংক্ষিপ্ত স্কোর :
পাকিস্তান প্রথম ইনিংস : ২৩৪/১০, ৮৫.১ ওভার (মিসবাহ ৭১, সরফরাজ ৩৯, এন্ডারসন ৪/১৭)।
ইংল্যান্ড প্রথম ইনিংস : ৪/০, ২ ওভার (মঈন ৪*, কুক ০*)।

আরটি/এসকেডি/আরআইপি