ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

আজ কি ৬০ বছরের রেকর্ড ভাঙতে পারবেন মেসি

প্রকাশিত: ০৯:৫৯ এএম, ০১ নভেম্বর ২০১৪

শনিবার রাতে ইউরোপের বিভিন্ন লিগের ম্যাচ রয়েছে। ইংলিশ প্রিমিয়ার লিগে মাঠে নামবে চেলসি, লিভারপুল ও আর্সেনাল। ইতালিয়ান সিরি’আ লিগে রয়েছে ইন্টার মিলান ও জুভেন্টাসের খেলা। জার্মান বুন্দেসলিগায় হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হবে বায়ার্ন মিউনিখ ও বরুসিয়া ডর্টমুন্ড। তবে সবকিছু ছাপিয়ে আজ অধিকাংশ ফুটবল ভক্তের চোখ থাকবে স্প্যানিশ লা লিগার দিকে।

কারণ, আজ মাঠে নামবে লিওনেল মেসির বার্সেলোনা। আর সবচেয়ে বড় কারণটি হল আজ মেসি একটি গোল করতে পারলে লা লিগার সর্বকালের সর্বোচ্চ গোলদাতা তেলমো জারাকে ছুঁয়ে ফেলবেন। আর দুটি গোল করতে পারলে হয়ে যাবেন লা লিগার ইতিহাসের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা। যে রেকর্ডটি তিনি ৬০ বছর আগে করেছিলেন। আর সেই মাহেন্দ্রক্ষণের সাক্ষী হতে অনেকেই আজ চোখ রাখবে বার্সেলোনা ও সেল্টা ভিগোর ম্যাচে। বাংলাদেশ সময় রাত ১টায় ন্যু ক্যাম্পে মুখোমুখি হবে বার্সেলোনা-সেল্টা ভিগো। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে স্টার স্পোর্টস ওয়ান।

২৫ অক্টোবর মৌসুমের প্রথম এল ক্লাসিকোতে মুখোমুখি হয় রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। ওই ম্যাচে মেসি জোড়া গোল করতে পারলে ছাড়িয়ে যেতেন তেলমো জারাকে। কিন্তু এল ক্লাসিকোতে গোল বঞ্চিত হন তিনি। এরপর সেল্টা ভিগোর বিপক্ষেও সুযোগ পেয়েছিলেন। সেটাও অবশ্য কাজে লাগাতে পারেননি।

তার আগে এইবারের বিপক্ষে গোলের দেখা পেয়েছিলেন মেসি। সেই গোলের সুবাদে লা লিগায় এখন তার গোলসংখ্যা ২৫০টি। তেলমো জারা ২৫১ গোল নিয়ে শীর্ষে রয়েছেন। জারা ১৯৪০-১৯৫৫ সাল পর্যন্ত অ্যাটলেটিকো বিলবাওর হয়ে খেলে ২৫০ গোল করেছিলেন। এটা নিশ্চিত করেই বলা যায়, মেসি চলতি মৌসুমে ছাড়িয়ে যাবেন তাকে।

লা লিগার চলতি মৌসুমে আর্জেন্টাইন তারকা ৭ গোল করেছেন। গোলে সহায়তা করেছেন ৯টি। লিগে আর দুটি গোল করতে পারলেই তিনি জারার ৬০ বছরের রেকর্ডটি ভেঙে ফেলবেন। এর আগে তিনি ক্যারিয়ারের ৪০০ গোল পূর্ণ করেছিলেন।