ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

কঠোর অনুশীলনে টেলর-চিগাম্বুরারা

প্রকাশিত: ০৪:১৬ এএম, ০১ নভেম্বর ২০১৪

৩ ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্ট খেলতে ইতিমধ্যেই বাংলাদেশ ও জিম্বাবুয়ে দুই দলই বৃহস্পতিবার রাতে খুলনায় পৌঁছেছে। আগামী সোমবার দ্বিতীয় টেস্ট অনুষ্ঠিত হবে শেখ আবু নাসের স্টেডিয়ামে।

খুলনায় পৌঁছেই শুক্রবার সকালে ব্যাট-প্যাড নিয়ে অনুশীলনে মেতে উঠেছেন জিম্বাবুয়ের ক্রিকেটাররা। কঠোর নিরাপত্তার মধ্যে শুক্রবার সকাল ৯টায় হোটেল থেকে শেখ আবু নাসের স্টেডিয়ামে অনুশীলনে পৌঁছান জিম্বাবুয়েন ক্রিকেটাররা।

মাঠে ঢুকেই পুরো মাঠ পরিদর্শন করেছেন টেলর-চিগাম্বুরারা। এরপর ফুটবলে এবং ওয়ার্মআপ পর্ব শেষে টানা আড়াই ঘণ্টা কঠোর অনুশীলন করে সময় কাটিয়েছেন টেলরবাহিনী।

অনুশীলনে বাংলাদেশের স্পিন আক্রমণের বিষয়টি বিশেষ গুরুত্ব পেয়েছে। অনুশীলন শেষে দলের কোচ স্টিফেন ম্যাঙ্গোঙ্গো সাংবাদিকদের বলেছেন, ‘বাংলাদেশে খেলতে এসে মাঠসহ সকল আয়োজনে আমরা সন্তুষ্ট। বাংলাদেশ হোম কন্ডিসনে অসম্ভব ভাল স্পিন আক্রমণ করতে সক্ষম। ’

তিনি আরও বলেছেন, ‘জিম্বাবুয়ে দলটি তুলনামূলক নবীন। তাদের অভিজ্ঞতাও কম। তাই বাংলাদেশের স্পিনারদের ভালভাবে খেলতে আমাদের ব্যাটিং দুর্বলতাগুলো খুঁজে বের করে তা দূর করতে হবে। আমাদের ৫ দিনই খেলতে হবে।’ খুলানার মাঠ প্রসঙ্গে তিনি বলেছেন, ‘এখানকার আউট ফিল্ড ভাল। আশা করি খেলোয়াড়রা তাদের সেরাটা উপহার দিতে পারবেন।’

উল্লেখ্য, ৩ নভেম্বর খুলনায় শুরু হচ্ছে বাংলাদেশ ও জিম্বাবুয়ে মধ্যকার দ্বিতীয় টেস্ট। প্রথম টেস্টে ৩ উইকেটের জয়ে ৩ টেস্টের সিরিজে ১-০ তে এগিয়ে রয়েছে স্বাগতিকরা।