ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ভারোত্তোলনে বাংলাদেশের সিমান্তর স্বর্ণ জয়

প্রকাশিত: ০১:৪৮ পিএম, ১৪ অক্টোবর ২০১৫

ইন্ডিয়ান ভারোত্তোলন চ্যাম্পিয়নশীপে একটি স্বর্ণ ও দুটি রৌপ্যসহ মোট ৩টি পদক জয় করেছেন বাংলাদেশের মাবিয়া আক্তার সিমান্ত। এছাড়া মুস্তাইন বিল্লাল একটি রৌপ্য পদক অর্জন করেছেন।

ইন্ডিয়ান ভারোত্তোলন ফেডারেশনের আয়োজনে দেশটির পুনেতে চলছে সিনিয়র, জুনিয়র ও ইয়ুথ কমনওয়েলথ ভারোত্তোলন চ্যাম্পিয়নশীপ-২০১৫। বুধবার প্রতিযোগিতার ৪র্থ দিনে ইয়ুথ বিভাগে মেয়েদের ৬৩ কেজি ওজন শ্রেণিতে স্বর্ণ পদক জয় করেন সিমান্ত। সিমান্ত স্নাচে ৭৮ ও ক্লিন এন্ড জার্কে ৯৮ মোট ১৭৬ কেজি তুলে প্রথম হন। এ বিভাগে রৌপ্য পেয়েছে স্বাগতিক ভারত এবং ব্রোঞ্জ পেয়েছে কানাডা।

এছাড়া মেয়েদের জুনিয়র বিভাগে ৬৩ কেজি ওজন শ্রেণিতে অংশ নিয়ে সিমান্ত পেয়েছে রৌপ্য পদক। স্বর্ণ জয় করে ভারত এবং ব্রোঞ্জ পেয়েছে শ্রীলঙ্কা।

এরপর সিনিয়র বিভাগে অংশ নিয়েও সিমান্ত ৬৩ কেজি ওজন শ্রেণিতে বাংলাদেশের পক্ষে রৌপ্য পদক জয় করেন। এ বিভাগে স্বর্ণ পেয়েছে  ভারত এবং ব্রোঞ্জ পেয়েছে ওয়ালস। একজন খেলোয়াড় নিজ ওজন শ্রেণিতে সবগুলো বিভাগে অংশ গ্রহণ করতে পারেন।

অপরদিকে ছেলেদের ইয়ুথ বিভাগে ৬২কেজি ওজন শ্রেণিতে স্নাচে ৯০ ও ক্লিন অ্যান্ড জার্কে ১১৫ মোট ২০৫ কেজি তুলে রৌপ্য পদক পেয়েছে বাংলাদেশের মুস্তাইন বিল্লাহ। একই গ্রুপে স্বর্ণ ও ব্রোঞ্জ পেয়েছে স্বাগতিক  ভারত।

উল্লেখ্য, আন্তর্জাতিক ভারোত্তোলন প্রতিযোগিতায় মেয়েদের মধ্যে সিমান্ত তৃতীয় বারের মত বাংলাদেশের পক্ষে স্বর্ণ পদক জয় করলেন। এর আগে ২০১২ সালে নেপালে অনুষ্ঠিত সাউথ এশিয়ান ভারোত্তোলন চ্যাম্পিয়নশীপে বাংলাদেশের পক্ষে মোল্লা সাবিরা এবং শাহরিয়ার সুলতানা সুচি নিজ নিজ ক্যাটাগরিতে স্বর্ণ পদক জয় করেছিলেন।

আরটি/আরএস/আরআইপি