ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বাংলাদেশেই হবে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেট

প্রকাশিত: ০৭:০৯ পিএম, ১১ অক্টোবর ২০১৫

নিরাপত্তার অজুহাতে অস্ট্রেলিয়া ক্রিকেট দল বাংলাদেশ সফর বাতিল করলেও আগামী বছর জানুয়ারিতে বাংলাদেশে অনুষ্ঠিত হতে যাচ্ছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেট। রোববার দুবাইয়ে অনুষ্ঠিত আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) বোর্ড সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বোর্ড সভায় জানানো হয়, অস্ট্রেলিয়া ক্রিকেট দল শিগগিরই বাংলাদেশ সফরে আসবে। বোর্ড সভার বৈঠক শেষে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী এ তথ্য জানান। এরফলে বাংলাদেশে ক্রিকেট খেলার জটিলতা অনেকাংশেই কেটে গেল।

গত শুক্রবার (৯ অক্টোবর) থেকে দুবাইতে আইসিসির পাঁচ দিনব্যাপি সভা শুরু হয়েছে। প্রথম দিন প্রধান নির্বাহীদের সভা শেষে রোববার এফটিপি ও গভর্নেন্স কমিটির সভা অনুষ্ঠিত হয়। সবচেয়ে গুরুত্বপূর্ণ পরিচালনা পর্ষদের সভাটি হবে সোমবার ও মঙ্গলবার।

নিরাপত্তার অজুহাতে অষ্ট্রেলিয়া দল বাংলাদেশ সফর বাতিল করার পর দক্ষিণ আফ্রিকাও বাংলাদেশে তাদের নারী ক্রিকেট দল না পাঠানোর সিদ্ধান্ত নেয়।

যুক্তরাজ্য এবং যুক্তরাষ্ট্রসহ পশ্চিমা কয়েকটি দেশ তাদের নাগরিকদের জন্য বাংলাদেশে রেড এলার্ট জারির পর বিদেশিদের আতঙ্ক পেয়ে বসে। এ পরিস্থিতিতে আগামী বছর জানুয়ারিতে বাংলাদেশে অনুষ্ঠিত হতে যাওয়া আইসিসি অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ নিয়েই প্রশ্ন উঠে।

আইসিসির নীতি নির্ধারকরা বাংলাদেশ থেকে অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ অন্যত্র সরিয়ে নেয়ার প্রস্তাব করেছিল। তবে শেষ পর্যন্ত বিশ্বকাপ বাংলাদেশেই রাখার সিদ্ধান্ত হয় আইসিসির রোববারের বোর্ড সভায়।

বিএ

আরও পড়ুন