ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

প্রথম ওয়ানডেতেও ভারতের হার

প্রকাশিত: ১২:০২ পিএম, ১১ অক্টোবর ২০১৫

টি-টোয়েন্টির পর ওয়ানডে সিরিজও হার দিয়ে শুরু করলো স্বাগতিক ভারত। পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে সফরকারী দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৫ রানে হারে ধোনির দল।

রোববার কানপুরের গ্রিন পার্ক স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে ডি ভিলিয়ার্সের শতকে ৩০৩ রান করে দক্ষিণ আফ্রিকা। প্রথমে ব্যাট করতে নেমে দলীয় ৪৫ রানে ব্যক্তিগত ২৯ রান করে আউট হন উইকেট রক্ষক ব্যাটসম্যান কুইনটন ডি কক। আমলার সঙ্গে এ উদ্বোধনী জুটি ভাঙেন অশ্বিন। দলীয় ১০৪ রানের মাথায় দ্বিতীয় উইকেটের পতন ঘটে। ব্যক্তিগত ৩৭ রান করে মিশ্রার বলে বোল্ড হন টেস্ট অধিনায়ক হাশিম আমলা।

এরপর টি-টোয়েন্টি অধিনায়ক ডু প্লেসিকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন এবি। তাদের জুটিতে আসে ৪৮ রান।  ডু প্লেসি ৬২ রান করে যাদবের বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন আউট হলেও ডি ভিলিয়ার্স তুলে নেন ক্যারিয়ারের একুশতম সেঞ্চুরি। ১০৪ রানের ইনিংসে ভিলিয়ার্স চার মারেন ৫টি এবং ছয় মারেন ৬টি। এছাড়া বেহারদিন ৩৫ রান করে অপরাজিত থাকেন।

দ. আফ্রিকার দেওয়া ৩০৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি স্বাগতকদের। দলীয় ৪২ রানে লেগ বিফোরের ফাঁদে পড়ে ব্যক্তিগত ২৩ রান করে আউট হন ধাওয়ান। এরপর রাহানেকে নিয়ে ১৪৯ রানের জুটি গড়েন রোহিত শর্মা। তুলে নেন নিজের অষ্টম শতক।  আউট হওয়ার আগে রোহিত করেন ১৫০ রান। তবে রোহিতের সাথে সঙ্গ মেলাতে ব্যর্থ হয় কোহলি-ধোনি-রায়নারা। এরফলে হার নিয়েই মাঠ ছাড়ে ধোনির ভারত। ম্যাচ সেরা হয়েছেন ডি ভিলিয়ার্স।

এমআর/পিআর