ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

মেসিদের বিরুদ্ধে অভিযোগ সুয়ারেজের

প্রকাশিত: ০৯:৫৭ এএম, ২৯ অক্টোবর ২০১৪

প্রথম এল ক্লাসিকোয় লুইস সুয়ারেজকে যে বার্সেলোনার প্রথম একাদশে সুযোগ দেওয়া হবে এটা ভাবতে পারেননি অনেক ফুটবলবোদ্ধাই। বিশেষত উরুগুয়ের বিশেষজ্ঞদের। তাঁদের মতে, প্রতিযোগিতামূলক ফুটবল থেকে প্রায় মাস চারেক দূরে থাকার পরেও তাঁকে প্রথম একাদশে সুযোগ দেওয়ার অর্থ অনেক কিছুর ইঙ্গিত বহন করে৷ কোচ লুইস এনরিকে মেসি, নেইমারের পাশাপাশি সুয়ারেজকে দিয়ে আক্রমণ সাজিয়ে রিয়াল মাদ্রিদকে একটু বেকায়দায় ফেলে দিতে চেয়েছিলেন। তবে একই সঙ্গে তাঁদের অভিযোগ, কোচের উদ্দেশ্যটা সৎ হলেও সতীর্থদের সহযোগিতাটা নাকি ঠিকমতো পাননি এই উরুগুয়ের তারকা স্ট্রাইকার।

বিস্ফোরক অভিযোগ! এই অভিযোগের সূত্র মার্সেলো ডি কাউক্স নামের এক সাংবাদিক। মন্টেভিডিও থেকে প্রকাশিত এক পত্রিকার সিনিয়র ফুটবল কলামিস্ট তিনি। এই ডি কাউক্সের মতে, রিয়ালের বিপক্ষে সুয়ারেজের বার্সায় অন্তর্ভুক্তিটা আরও কার্যকর হতে পারত, যদি তিনি মেসির মতো সতীর্থদের কাছ থেকে পুরো সহযোগিতাটা পেতেন। সুয়ারেজ অভিযোগ করেছেন, মেসি নাকি তাঁকে ইচ্ছা করেই নিশ্চিত পাস বাড়াননি।

তিনি বলেন, ম্যাচে বার্সেলোনা কিন্তু একমাত্র গোলটা পেয়েছে সুয়ারেজের পাস থেকেই। বার্সা এক গোলে এগিয়ে যাওয়ার পর সুয়ারেজই দারুণ একটা ক্রস বাড়িয়েছিলেন মেসির দিকে। কিন্তু মেসি তা কাজে লাগাতে পারেননি। কাজে লাগাতে পারলে ম্যাচের রংটাই বদলে যেত।

সহযোগিতাহীন থাকার কারণে সুয়ারেজ নিজেকে পুরোপুরি মেলে ধরতে পারেননি বলে অভিযোগ ডি কাউক্সের, বলা হচ্ছে, ‘সুয়ারেজ যে ধরনের খেলোয়াড়, যে ধরনের প্রতিভা, তাঁকে সঠিকভাবে সহযোগিতা করতে হবে। কিন্তু সেটাই তো সে সহযোগীদের কাছ থেকে পেল না। দেখা যাক, আগামিদিনে কী হয়!’