ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

জুনায়েদের সেঞ্চুরিতে রাজশাহীর জয়

প্রকাশিত: ০৯:০৬ এএম, ০৬ অক্টোবর ২০১৫

জাতীয় ক্রিকেট লিগে অধিনায়ক জুনায়েদ সিদ্দিকির সেঞ্চুরিতে জয় তুলে নিয়েছে রাজশাহী। চট্টগ্রাম বিভাগের বিপক্ষে তাদের জয়টি আসে ৭ উইকেটে।

মঙ্গলবার রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে রাজশাহী বিভাগের জয়ের ভিত গড়ে দেন দুই ওপেনার। আগের দিনের কোন উইকেট না হারিয়ে ৯৮ রানে ব্যাট করতে নেমে এদিন আরও ৯৫ রান যোগ করে ১৯৩ রানের ওপেনিং জুটি উপহার দেন। প্রথম ইনিংসেও এই জুটি ১৪৪ রান উপহার দিয়েছিল।

দলের পক্ষে সর্বোচ্চ ১০২ রান করেন অধিনায়ক জুনায়েদ সিদ্দিকি। ১২৯ বলে ১২টি চার এবং ১টি ছক্কার সাহায্যে তিনি এই রান সংগ্রহ করেন। প্রথম ইনিংসেও এই ব্যাটসম্যান ৮১ রান করেছিলেন। আরেক ওপেনার নাজমুল হোসেন শান্ত ১২৫ বলে ১৩টি চার এবং ১টি ছক্কার সাহায্যে ৯২ রান করেন।

তাদের বিদায়ের পর দ্রুত তন্ময় ফিরে গেলে ফরহাদ হোসেনকে নিয়ে বাকি কাজ সারেন সাব্বির রহমান। স্বভাবসুলভ আক্রমণাত্মক ব্যাটিং করে ৪৯ রানে অপরাজিত থাকেন তিনি। মাত্র ৩৮ বলে ৩টি চার এবং ৫টি ছক্কার সাহায্যে তিনি এই রান করেন। চট্টগ্রামের পক্ষে জুবায়ের হোসেন ৯২ রানে ৩টি উইকেট পেয়েছেন।

এর আগে প্রথম ইনিংসে চট্টগ্রাম ইরফান শুক্কুরের সেঞ্চুরিতে ৩৮৩ রান করে। আর দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দুই স্পিনারের আঘাতেমাত্র ১৮১ রানে অলআউট হয়ে যায়। অপর দিকে রাজশাহী তাদের প্রথম ইনিংসে ৩০৮ রান করে।

আরটি/এমএস