ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

দ. আফ্রিকা ও জিম্বাবুয়ে সফরের জন্য এ দল ঘোষণা

প্রকাশিত: ০৪:৫৬ পিএম, ০৫ অক্টোবর ২০১৫

আগামী ১৫ অক্টোবর পাঁচ সপ্তাহের সফরে আফ্রিকা যাচ্ছে বাংলাদেশ ‘এ’ দল। বাংলাদেশ জাতীয় দলের বেশ কিছু নবীন খেলোয়াড়সহ শক্তিশালী দলই পাঠাচ্ছে বিসিবি। সোমবার রাতে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ১৬ সদস্যের ‘এ’ দল ঘোষণা করে বিসিবি।

দল নির্বাচন নিয়ে বিসিবির অন্যতম নির্বাচক হাবিবুল বাসার বলেন, সম্প্রতি জাতীয় দলে যারা খেলছেন এবং আগামীতে যারা খেলবেন এদের মাঝ থেকেই ‘এ’ দল নির্বাচন করা হয়েছে। মূলত বিদেশের মাটিতে ভিন্ন পরিবেশে তারা কেমন খেলে তা দেখার জন্যই তরুণদের নিয়ে দল করা।

ইনজুরির কারণে ভারত সফরে যেতে না পারলেও এবার দলে জায়গা করে নিয়েছেন তাইজুল ইসলাম। এছাড়া দলে জায়গা পেয়েছেন তিনটি ডাবল সেঞ্চুরি করে সাড়া জাগানো মোসাদ্দেক হোসেন।

দক্ষিণ আফ্রিকায় একটি তিন দিনের ম্যাচ ও দুটি এক দিনের ম্যাচ খেলবে বাংলাদেশ ‘এ’ দল। আর জিম্বাবুয়েতে খেলবে দুটি চার দিনের ম্যাচ ও তিনটি এক দিনের ম্যাচ।

বাংলাদেশ ‘এ’ দল : সাদমান ইসলাম, রনি তালুকদার, লিটন কুমার দাস, সৌম্য সরকার, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, মাহমুদুল হাসান, শুভাগত হোম, মোহাম্মদ মিঠুন, কামরুল ইসলাম রাব্বি, মোহাম্মদ শহীদ, আল আমিন হোসেন, আবু জায়েদ চৌধুরী, সাকলাইন সজীব, জুবায়ের হোসেন ও তাইজুল ইসলাম।

আরটি/বিএ