ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

শোয়েব মালিকের নৈপুণ্যেও পাকিস্তানের হার

প্রকাশিত: ০৫:৪৬ পিএম, ০৩ অক্টোবর ২০১৫

শোয়েব মালিকের নৈপুণ্যেও তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে স্বাগতিক জিম্বাবুয়ের কাছে হেরে গেলো পাকিস্তান। দ্বিতীয় ওয়ানডেতে ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে ৫ রানে জয় পেয়ে সিরিজে সমতা আনলো স্বাগতিকরা। শনিবার হারারে স্পোর্টস ক্লাব মাঠে টস হেরে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ২৭৬ রান করে জিম্বাবুয়ে।

জবাবে ৪৮ ওভারে ৮ উইকেটে ২৫৬ রান করে পাকিস্তান। আলোকস্বল্পতার কারণে এরপর আর খেলা হয়নি। তাই ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে ৫ রানের নাটকীয় জয় পায় স্বাগতিকরা। শোয়েব মালিক শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ৯৬ রানে।

জিম্বাবুয়ের পক্ষে সর্বোচ্চ ৯০ রান করেন চামু চিভাভা। দ্বিতীয় সর্বোচ্চ ৬৭ রান আসে এলটন চিগুম্বুরার ব্যাট থেকে। ব্রায়ান চারি ৩৯, সিকান্দার রাজা ৩২ রান করেন। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট শিকার করেন ওয়াহাব রিয়াজ। মোহাম্মাদ উরফান ও আমির ইয়ামিন একটি করে উইকেট লাভ করেন।

পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ ৯৬ রান করে অপরাজিত থাকেন শোয়েব মালিক। বল বাকি থাকলেও মাত্র চার রানের জন্য শতক বঞ্চিত হন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৬২ রান করেন আমির ইয়ামিন। ইয়াসির শাহ করেন ৩২ রান।

জিম্বাবুয়ের টিনাশে পানিয়াঙ্গারা দুটি উইকেট লাভ করেন। এছাড়া চিকুম্বুরা, ক্রেমার, লুক জংওয়ে ও চিভাভা একটি করে উইকেট নেন।

ম্যাচ সেরা নির্বাচিত হন এলটন চিকুম্বুরা।

## জিম্বাবুয়েকে বড় ব্যবধানে হারালো পাকিস্তান

বিএ