ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বগুড়ায় ঢাকার সংগ্রহ ২৬৫/৬

প্রকাশিত: ০১:২৬ পিএম, ০৩ অক্টোবর ২০১৫

রনি তালুকদার এবং রকিবুল হাসানের দুটি হাফ সেঞ্চুরিতে প্রথম দিন শেষে ৬ উইকেট হারিয়ে ২৬৫ রান করেছে ঢাকা বিভাগ। রংপুর বিভাগের বিপক্ষে এদিন শুরুটা ভালো করলেও শেষ দিকে দ্রুত উইকেট হারিয়ে বড় সংগ্রহ থেকে বঞ্চিত হয় ঢাকা বিভাগ।

শনিবার বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ঢাকা বিভাগের অধিনায়ক মুহাম্মদ শরিফ। দলকে দারুণ সূচনা দুই ওপেনার। আব্দুল মাজিদকে সঙ্গে নিয়ে ৯৩ রানের জুটি গড়েন জাতীয় দলের তারকা রনি তালুকদার। তবে ৪ রানের মাঝেই দুই ওপেনারকে হারিয়ে চাপে পড়ে তারা। দলের হয়ে সর্বোচ্চ ৫৯ রান করেন রনি। ৮১ বলে ৯টি চার এবং ১টি ছক্কায় এই রান করেন তিনি। আব্দুল মজিদ করেন ৩১ রান।

এই দুই ব্যাটসম্যানের বিদায়ের পর রকিবুল হাসান এবং মুহাম্মদ সাইফুদ্দিন আরও একটি ভালো জুটি গড়ে চাপ সামলে নেন। দলীয় ১৮৫ রানে ৮৮ রানের জুটি গড়ে সাদ্দামের বলে বোল্ড হন রকিবুল। ৮৮ বলে ৭টি চারে ৫২ রান করেন জাতীয় দলের সাবেক এই তারকা। একই রানে ৩৩ রান করে সাজঘরে ফেরেন সাইফুদ্দিন। এরপর মাইশিকুর রহমান ৩৫ রান করেন। রোববার সকালে আবার ব্যাট করতে নামবেন দুই অপরাজিত ব্যাটসম্যান নাদিফ চৌধুরী (২৯*) এবং উইকেটরক্ষক ব্যাটসম্যান সগীর হোসেন (১*)।

রংপুরের হয়ে সোহরাওয়ার্দী শুভ ৭০ রানে ৩টি উইকেট নেন। এছাড়া তানভির হায়দার দুটি এবং সাদ্দাম হোসেন ১টি উইকেট পান।

আরটি/এমআর/আরআইপি