ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

জিম্বাবুয়েকে বড় ব্যবধানে হারালো পাকিস্তান

প্রকাশিত: ০৫:৪৬ পিএম, ০১ অক্টোবর ২০১৫

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে স্বাগতিক জিম্বাবুয়েকে ১৩১ রানের বড় ব্যবধানে হারিয়েছে পাকিস্তান। সফরকারীদের দেয়া ২৬০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে লেগ স্পিনার ইয়াসির শাহর ঘূর্ণিতে মাত্র ১২৮ রানেই থেমে যায় এল্টন চিগুম্বুরার দল।

তবে এই জয়ে বড় অবদান রয়েছে ক্যারিয়ার সেরা ব্যাটিং করা মোহাম্মদ রিজওয়ান ও ইমাদ ওয়াসিমের। বৃহস্পতিবার হারারে স্পোর্টস ক্লাব মাঠে টস হেরে ব্যাট করতে নেমে প্রথমে ৬ উইকেটে ২৫৯ রান করে পাকিস্তান। জবাবে ৩৭ ওভারে ১২৮ রানে থেমে হয়ে যায় জিম্বাবুয়ে।

জিম্বাবুয়ের পক্ষে সর্বোচ্চ ২৬ রান করেন শন উইলিয়ামস। দ্বিতীয় সর্বোচ্চ ২২ রান আসে চিগুম্বুরার ব্যাট থেকে। এছাড়া সিকান্দার রাজা ১৯ রান করেন। ব্রায়ান চারি ১৬ এবং হ্যামিল্টন মাসাকাদজা ১৫ রান করে আউট হন।

এদিকে পাকিস্তানের হয়ে ক্যারিয়ারে প্রথমবারের মতো পাঁচ উইকেট নেন ইয়াসির। ২৬ রানে ৬ উইকেট নিয়ে এই লেগ স্পিনারই দলের সেরা বোলার। এছাড়া শোয়েব মালিক ৩ উইকেট নেন ৩০ রানে।

পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ ৭৫ রান করেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান। তার ৭৪ বলের ইনিংসটি চারটি চার ও দুটি ছক্কা সাজানো। দ্বিতীয় সর্বোচ্চ ৬১ রান করেন ইমাদ ওয়াসিম। এই বাঁহাতি ব্যাটসম্যানের ক্যারিয়ার সেরা ৬১ বলের ইনিংসটি গড়া ৫টি চারে।

জিম্বাবুয়ের নিউম্বু, ক্রেমার, লুক জংওয়ে ও টিনাশে পানিয়াঙ্গারা একটি করে উইকেট নেন। শনিবার একই ভেন্যুতে হবে দ্বিতীয় ওয়ানডে।

বিএ