ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

রোনালদোর ৫০০ তে রিয়ালের জয়

প্রকাশিত: ০৬:৪১ এএম, ০১ অক্টোবর ২০১৫

চ্যাম্পিয়ন্স লিগে টানা দ্বিতীয় জয়ের দেখা পেলো রিয়াল মাদ্রিদ। আর এ ম্যাচে জোড়া গোল করে ক্লাব ও দেশের জার্সি গায়ে ক্যারিয়ারের ৫০০তম গোলের মাইলফলক স্পর্শ করে ক্রিস্টিয়ানো রোনালদো।

চ্যাম্পিয়ন্স লিগে শাখতার দোনেৎস্কের বিপক্ষে হ্যাটট্রিক করে জাতীয় দল ও ক্লাব মিলিয়ে নিজের গোল সংখ্যা ৪৯৯-এ নিয়ে যান রোনালদো। স্প্যানিশ লা লিগায় গ্রানাদা ও অ্যাথলেতিক বিলবাওয়ের বিপক্ষে বেশ কয়েকটি সুযোগ হাতছাড়া করে অপেক্ষার প্রহর দীর্ঘ করেন।
 
তবে বুধবার চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে সুইডেনের দল মালমোর বিপক্ষে প্রথমার্ধের ২৯তম মিনিটে বল জালে পাঠিয়ে দলকে এগিয়ে নেওয়ার সঙ্গে ক্যারিয়ারের ৫০০তম গোলের মাইলফলকেও পৌঁছান রোনালদো। ম্যাচের ৪১ মিনিটে ব্যবধান দ্বিগুন করতে পারত রিয়াল। জার্মান ক্লাব লেভারকুজেনের সাবেক তারকা কারভাজালের দারুণ একটি সুযোগ নষ্ট হওয়ায় প্রথমার্ধে রোনালদোর একমাত্র গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় রিয়াল।

বিরতির পর আক্রমণ আর পাল্টা-আক্রমণে খেলা গড়াতে থাকে। ম্যাচের ৯০ মিনিটে নিজের ও দলের দ্বিতীয় গোলটি করে রোনালদো। বদলি হিসেবে খেলতে নামা ভারকুয়েজের অ্যাসিস্ট থেকে ৫০১তম গোলটি করেন সিআর সেভেন খ্যাত পর্তুগিজ তারকা। আর এ গোলের ফলে রিয়ালের হয়ে সর্বকালের সর্বোচ্চ গোলদাতা রাউল গঞ্জালেসের ৩২৩ গোলের পাশে গিয়ে নাম লেখালেন রোনালদো।

ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হলে ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।

এমআর/আরআইপি