ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বিসিসিআই`র সভাপতি নির্বাচন ৪ অক্টোবর

প্রকাশিত: ১০:০২ এএম, ২৯ সেপ্টেম্বর ২০১৫

গ্লোবাল পাওয়ার হাউজ খ্যাত ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) বিশেষ সাধারণ সভায় নতুন সভাপতি নির্বাচন আগামী ৪ অক্টোবর। আর এ পদে আবারো দেখা যেতে পারে সাবেক সভাপতি নাগপুরের আইনজীবি শশাঙ্ক মনোহরকে।

এ বিষয়ে বিসিসিআই সেক্রেটারী অনুরাগ ঠাকুর জানান, বিশেষ সাধারণ সভা মুম্বাইয়ে অনুষ্ঠিত হবে। সভাপতি পদে প্রার্থী যাচাই-বাছাই ৩ অক্টোবর সম্পন্ন করা হবে। তবে তিনি ইঙ্গিত দিয়েছেন শশাঙ্ক মনোহরই হতে যাচ্ছেন জাগমোহন ডালমিয়ার পরবর্তী উত্তরসুরী। অনুরাগ আরো জানিয়েছেন নির্বাচন অনুষ্ঠিত হলে এন শ্রীনিভাসন এসে তার ভোট প্রদান করবেন।

এর আগে সুপ্রীম কোর্ট শ্রীনিভাসনের বিসিসিআই সভায় অংশগ্রহণে যোগ্যতার ব্যপারে ৫ অক্টোবর পর্যন্ত নিষেধাজ্ঞা জারী করে। সভায় অংশগ্রহন করতে না পারলেও তার ভোট প্রদানের ব্যপারে কোন বাঁধা নেই বলেই অনুরাগ নিশ্চিত করেছেন।

মনোহর ২০০৮ থেকে ২০১১ পর্যন্ত বিসিসিআইর সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। প্রথমদিকে গুরুত্বপূর্ণ এই পদে আসতে না চাইলেও পরবর্তীতে দ্বিতীয় মেয়াদে তিনি সভাপতির পদে আসীন হবার সম্মতি জানিয়েছেন।

উল্লেখ্য জাগমোহন ডালমিয়ার মৃত্যুতে বিসিআইয়ের সভাপতি পদটি শুন্য হয়ে পড়ে। পরবর্তীতে এই পদে বেশ কয়েকজন প্রার্থীর নাম শোনা গেলেও শেষ পর্যন্ত শশাঙ্ক মনোহরকেই বেছে নিতে যাচ্ছে বিসিসিআইয়ের কার্যনির্বাহী কমিটি, এমন ইঙ্গিতই পাওয়া গেছে।

ইতোমধ্যে মনোহর শারাদ পাওয়ার-অনুরাগ ঠাকুরদের সমর্থন আদায়ে সক্ষম হয়েছেন। এই প্যানেলে ২৯টি ভোটের মধ্যে ২০টি ভোট রয়েছে। পশ্চিমবঙ্গ ক্রিকেটের নতুন সভাপতি ও ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলিও মনোহরের নামই প্রস্তাব করেছেন।

এমআর/পিআর