ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ভারতকে বয়কটের হুমকি পাকিস্তান ক্রিকেট বোর্ডের

প্রকাশিত: ১১:০৯ এএম, ২৫ সেপ্টেম্বর ২০১৫

ভারতীয় ক্রিকেট বোর্ডকে (বিসিসিআই) রীতিমতো হুমকি দিলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান শাহরিয়ার খান। ভারতীয় বোর্ডকে হুমকি দিয়ে পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার খান বলেন, আগামী ডিসেম্বরে ভারত দ্বিপাক্ষিক সিরিজ খেলতে রাজি না হলে আইসিসি এবং এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) টুর্নামেন্টে ভারতকে বয়কট করবে পাকিস্তান।

বেশ কয়েক মাস ধরেই ডিসেম্বরের ভারত-পাক সিরিজ নিয়ে ব্যাপক তর্ক-বিতর্ক চলছে। প্রথম দিকে দুপক্ষই সিরিজের পক্ষে সায় দিলেও পরে সীমান্তে পাকিস্তানের হামলার প্রতিবাদে সিরিজ বাতিলের সিদ্ধান্ত নেয় বিসিসিআই। তবে বোর্ডের পক্ষ থেকে এখনো এবিষয়ে কোনো তথ্য জানানো হয়নি। আর্থিকভাবে ধুঁকতে থাকা পিসিবি কিন্তু প্রথম থেকেই সিরিজ করতে মরিয়া। আর এবার সেই মরিয়া মনোভাবের প্রকাশ পেলো পিসিবি প্রধানের কথাতেও।

শাহরিয়ারের দাবি, এখনো কিছুই নিশ্চিত ভাবে বলা যাচ্ছে না। তবে ভারতীয় বোর্ড যদি সিরিজ না করার বিষয়ে কট্টর মনোভাব নেয়, তাহলে আমাদেরও অন্য কথা ভাবতে হবে। আমরা সিদ্ধান্ত নিয়েছি, সিরিজ না হলে আইসিসি এবং এসিসির টুর্নামেন্টও ভারতকে বয়কট করা হবে।

সিরিজ না করতে দেওয়ার জন্য বোর্ড সচিব অনুরাগ ঠাকুরের দিকে তীর ছুঁড়েছেন শাহরিয়ার। বলেন, অনুরাগ রাজনীতির লোক বলেই সিরিজের পথে বাধা হয়ে দাঁড়াচ্ছেন।

প্রায় আট বছর আগে ২০০৭ সালে দুই দেশ নিজেদের মধ্যে শেষ পূর্ণ সিরিজ খেলেছিলো। এর পর ২০১২ সালে একটা ওয়ান ডে সিরিজ ছাড়া আইসিসি এবং এসিসি টুর্নামেন্টেই মুখোমুখি হয় দুই দেশ।

এসআইএস/পিআর