ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

সিরিজ জিততে ২৯৮ রান চায় বাংলাদেশ `এ`

প্রকাশিত: ০৭:৪৬ এএম, ২০ সেপ্টেম্বর ২০১৫

সুরেশ রায়নার সেঞ্চুরির উপর ভর করে বাংলাদেশ `এ` দলকে ২৯৮ রানের টার্গেট দিয়েছে ভারত `এ` দল। রায়নার সঙ্গে সাঞ্জু স্যামসনের দায়িত্বশীল ব্যাটিংয়ে নির্ধারিত ৫০ ওভারে ছয় উইকেটে ২৯৭ রান করে স্বাগতিকরা।

রোববার বেঙ্গালুরুর চিন্নাস্বোয়ামি স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় ভারত `এ` দল। ব্যাটিং নেমে শুরুটা ভালো করতে না পারলেও মিডেল অর্ডার ব্যাটসম্যানদের দৃঢ়তায় ভালো সংগ্রহ পায় তারা। ইনিংসের তৃতীয় ওভারে মায়াঙ্ক আগারওয়ালকে লিটন দাসের ক্যাচে পরিনত করে সাজঘরে ফেরান শফিউল ইসলাম। এরপর অধিনায়ক উম্মুখ চান্দ এবং সাঞ্জু স্যামসনের ৮২ রানের জুটিতে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় স্বাগতিকরা।

২০তম ওভারে অধিনায়ক উম্মুখ চান্দকে (৪১) বোল্ড করেন আরাফাত সানি। তবে অধিনায়কের বিদায়ে ম্যাচে তেমন কোন প্রভাব পরেনি ভারতের। চার নাম্বারে নামা সুরেশ রায়না যোগ্য সঙ্গ দেন অপরাজিত ব্যাটসম্যান স্যামসনকে। এই দুই ব্যাটসম্যান গড়েন ১১৬ রানের জুটি। ৩৯ তম ওভারে এই জুটি ভাঙ্গেন আল-আমিন হোসেন। বোল্ড হবার আগে ৯৯ বলে ১০টি চার এবং ১টি ছক্কায় ৯০ রান করেন স্যামসন।

এক ওভার পড়ে কেদার যাদভকে স্ট্যাম্পিংয়ের ফাঁদে ফেলেন আগের ম্যাচের সেরা পারফরমার নাসির হোসেন। এক প্রান্ত আগলে রেখে শুরু থেকেই আক্রমণাত্মক খেলেন সুরেশ রায়না। ৯১ বলে সেঞ্চুরি করেন তিনি। ভারত `এ` দলের শেষ ব্যাটসম্যান হিসাবে রুবেল হোসেনের বলে আউট হবার আগে ৯৪ বলে ৯টি ও ১টি ছক্কায় করেন ১০৪ রান করেন রায়না।

বাংলাদেশের পক্ষে শফিউল ইসলাম ৫৬ রানে ২টি উইকেট নেন। এছাড়া আল-আমিন, নাসির, রুবেল ও সানি একই করে উইকেট পান।

এদিকে প্রথম ম্যাচ হারলেও দ্বিতীয় ম্যাচে ভারত `এ` দলকে হারিয়ে সিরিজে ১-১ সমতা ফেরায় বাংলাদেশ `এ` দল। তাই তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচটি হয়েছে অঘোষিত ফাইনালে।

আরটি/এমআর