ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

শেষ হলো বিকেএসপির প্রতিভা অন্বেষণ ট্রেনিং ক্যাম্প

প্রকাশিত: ০২:৪৩ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০১৫

বিকেএসপিতে ক্রীড়ার মান উন্নয়নের তৃণমূল পর্যায়ে ক্রীড়া প্রতিভা অন্বেষণ ও নিবিড় প্রশিক্ষণ কার্যক্রম প্রকল্পের এক মাসের ট্রেনিং ক্যাম্প শেষ হয়েছে বৃহস্পতিবার। প্রথমিক বাছাই প্রক্রিয়ায় ১৭টি ক্রীড়া বিভাগে ১০০০ জনকে নিয়ে শুরু হয়েছিল এই প্রশিক্ষণ ক্যাম্প।

১৭টি ক্রীড়া বিভাগ ছিল আরচ্যারি, অ্যাথলেটিক্স, বাস্কেটবল, বক্সিং, ক্রিকেট, ফুটবল, জিমন্যাস্টিকস, হকি, জুডো, কারাতে, শুটিং, সাঁতার, টেবিল টেনিস, তায়কোয়নডো, টেনিস, ভলিবল ও উশু।

সারা বাংলাদেশ থেকে এই সকল বিভাগে ২৭,৫৮০ জন প্রশিক্ষণের আবেদন করে। সেখান থেকে ১০০০ জন বাছাই করা হয়। প্রকল্পটির সমন্বয়কের দায়িত্বে ছিলেন হকি বিভাগের চিফ কোচ ও উপ-পরিচালক অ.দা. মো. কাওসার আলী।

বাংলাদেশ সরকার প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার দিনাজপুর আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণার্থীদেরকে সনদ প্রদান করেন।

এছাড়া বরিশাল বিকেএসপিতে বিকেএসপি’র মহাপরিচালক ব্রি. জে. আলী র্মুতজা খান, চট্রগ্রাম বিকেএসপিতে প্রশাসন ও অর্থ বিভাগের পরিচালক মো. ওবায়দুল হক, ঢাকা বিকেএসপিতে প্রশিক্ষণ বিভাগের পরিচালক এবিএম রুহুল আজাদ এবং খুলনা বিকেএসপিতে চিফ কোচ উজ্জল চক্রবর্তী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সনদ প্রদান করেন।

উল্লেখ্য, এই প্রতিযোগীদের থেকে অধিকতর ক্রীড়া মেধা সম্পন্ন ২০০ জনকে নিয়ে শুরু হবে চার মাসের প্রশিক্ষণ ক্যাম্প।

আরটি/এসকেডি/পিআর