ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

রোমায় বার্সার ড্র

প্রকাশিত: ০৮:৫০ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০১৫

চ্যাম্পিয়ান্স লিগের শিরোপা ধরে রাখার লক্ষ্যে নিজেদের প্রথম ম্যাচেই হোঁচট খেলো ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বার্সা। রোমার মাঠ স্তাদিয়ো অলিম্পিকোতে স্বাগতিকদের বিপক্ষে এগিয়ে থেকেও ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ে কাতালিয়ানরা।

বুধবার রাতে অলিম্পিক স্টেডিয়ামে শুরু থেকেই স্বাগতিকদের চেপে ধরার চেষ্টা করে শিরোপাধারী বার্সেলোনা। ম্যাচে প্রথম লিড নিতে বার্সাকে অপেক্ষা করতে হয় ২১ মিনিট পর্যন্ত। ক্রোয়েশিয়ান তারকা ইভান রেকিটিচের অ্যাসিস্ট থেকে গোল করেন উরুগুয়ের স্ট্রাইকার লুইস সুয়ারেজ।

তবে, সমতায় ফিরতে সময় নেয়নি স্বাগতিকরা। দশ মিনিট পরেই স্কোরলাইন ১-১ করেন রোমার আলেসান্দ্রো ফ্লোরেঞ্জি। ৩২ মিনিটের মাথায় মেসির জোরালো একটি শট রোমার গোলবারের উপর দিয়ে চলে যায়। ৪৪ মিনিটে আবারো গোলের সম্ভাবনা জাগিয়ে তোলে রোমা। ইতালিয়ান জায়ান্টদের এবারে হতাশ করেন টার স্টেগেন। দারুণ এক সেভে লিড নেওয়া থেকে স্বাগতিকদের বঞ্চিত করেন তিনি।

বিরতির পর ৪৮ মিনিটের মাথায় রোমার ডি-বক্সের বাইরে থেকে আলবাকে লক্ষ্য করে বল তুলে মারেন মেসি। আলবা থেকে সে বল পেয়ে যান সুয়ারেজ। তবে তার শট নেওয়ার আগেই রোমার গোলরক্ষক সাজেনসি বল নিজের নিয়ন্ত্রণে নিয়ে নেন।

ম্যাচের ৭৬ মিনিটে নেইমার জোরালো শট নেন রোমার পোস্টে। তবে, ডিফেন্ডারের গায়ে লেগে বল বাইরে চলে যায়। এক মিনিট পর মেসি পেনাল্টি এরিয়া থেকে ডানপায়ের শট নেন। আর্জেন্টাইন ক্ষুদে জাদুকরের এ শটটি রুখতে পারেননি রোমার গোলরক্ষক। তবে, রুখে দিয়েছে রোমার গোলবার। পোস্টের ঠিক উপরে লেগে বল চলে যায় মাঠের বাইরে।

দ্বিতীয়ার্ধের অতিরিক্ত সময়ে গোলের দারুণ সুযোগ পেয়েছিলেন মেসি। তবে, রোমার গোলরক্ষক সান্কটিসের দৃঢ়তায় গোল আদায় করতে পারেননি আর্জেন্টাইন অধিনায়ক। ম্যাচের বাকি সময়েও আর কোনো গোল হয়নি। ফলে, নির্ধারিত সময় শেষে ১-১ গোলের সমতা নিয়ে মাঠ ছাড়ে বার্সা-রোমা।

এমআর