ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

অান্তর্জাতিক ক্রীড়া অাদাল‌‌‌তে আশরাফুলদের স্পট ফিক্সিং

প্রকাশিত: ০৫:৩৬ এএম, ২২ অক্টোবর ২০১৪

বিপিএলের দ্বিতীয় আসরে ম্যাচ পাতানোর বিষয়টি প্রমাণিত হয়েছে। জড়িতের শাস্তির আওতায়ও আনা হয়েছে। এবার সর্বশেষ ধাপ হিসেবে স্পট ফিক্সিংয়ের বিষয়টি নিয়ে সুইজারল্যান্ডের কোর্ট অব আরবিট্রেশনের শরণাপন্ন হচ্ছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) ও বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এমনটিই জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সুজন। কোর্ট অব আরবিট্রেশনে আপিল করার শেষ দিন ছিল সোমবার। বিসিবি অবশ্য এদিনই আপিল করেছে।

মোহাম্মদ আশরাফুলসহ মোট ৬ জনের রায়ের বিপক্ষে এই আদালতে আপিল করবে বিসিবি ও আইসিসি। চলতি বছর জুলাই মাসের ১৮ তারিখে বিসিবির দুর্নীতি দমন ট্রাইবুন্যাল বিপিএলের ফিক্সিংয়ের বিষয়ে চূড়ান্ত রায় দেয়।

সেখানে আশরাফুলকে ৮ বছর, ঢাকা গ্লাডিয়েটর্সের শিহাব চৌধুরীকে ১০ বছর, শ্রীলঙ্কান ক্রিকেটার কৌশল লোকোয়ারাচ্চিকে ১৮ মাস এবং নিউজিল্যান্ডের লু ভিনসেন্টকে ৩ বছর শাস্তি দেয়। নির্দোষ ঘোষণা করা হয়েছিল ঢাকা গ্লাডিয়েটর্সের  সেলিম চৌধুরীর পাশাপাশি গৌরর রাওয়াত, ড্যারেন স্টিভেন্স, মোহাম্মদ রফিক, মোশাররফ হোসেন রুবেল ও মাহবুবুল আলম রবিনকে।

এই রায়ের বিপক্ষে আপীল করে মোহাম্মদ আশরাফুলের শাস্তি কমিয়ে ৫ বছর ও লুকোয়ারোচ্চির ১ বছর করা হয়। পাশাপাশি সেলিম চৌধুরীকেও ১০ বছরের জন্য শাস্তি দেয়া হয়।