ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

স্টার্কের গতির ঝড় সামলাতে প্রস্তুত পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৯:৪৮ পিএম, ১০ জুন ২০১৯

ক্রিকেটে খুব কম বোলারই আছেন যারা নিয়মিত ১৫০+ কি.মি. গতিতে বল করতে পারে। অস্ট্রেলিয়ার পেস বোলার মিচেল স্টার্ক তাদের মধ্যেই একজন। একের পক ঝড়ো গতির ডেলিভারিতে কাঁপিয়েছেন বাঘা বাঘা ব্যাটসম্যানদের। তাই প্রায় সব ব্যাটসম্যানদের জন্য তিনি এক হুমকিস্বরূপ বোলার।

অন্যদিকে বিশ্বকাপের হট ফেবারিট স্বাগতিক ইংল্যান্ডকে হারিয়ে পুরো আত্মবিশ্বাসে ভরপুর এখন পাকিস্তান দল। পূর্ণ আত্মবিশ্বাস নিয়ে আগামী ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে নামবে। তবে তাদের বিপক্ষে ম্যাচে ভয়ঙ্কর হতে পারেন অস্ট্রেলিয়ার ইনফর্ম বোলার স্টার্ক।

কিন্তু তাকে নিয়ে আলাদা কোন প্ল্যান নেই পাকিস্তানের। এমনকি স্টার্ককে মোকাবেলা করতে মুখিয়ে আছেন দলটির ওপেনার ইমাম উল হক। ইমাম বলেন, ‘স্টার্ক আমাদের জন্য কোন হুমকি নয়। আসলে আমি তাকে খেলার জন্য মুখিয়ে আছি। ইংল্যান্ডের বিপক্ষে নামার আগে কয়েকজন জোফরা আর্চার ও মার্ক উডের কথাও বলেছেন। কিন্তু এর চেয়ে কঠিন কন্ডিশনে আমি কাগিসো রাবাদাকে খেলেছি। আপনি কখনোই একজন বোলারকে ভয়ঙ্কর বলতে পারেন না। বোলারের থেকে আমি আমার শক্তিমত্তা নিয়েই সবচেয়ে বেশি অনুশীলন করি।’

বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়া বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে পাকিস্তান। এই অতীতকে দলের খেলোয়াড়রা অনেক আগেই মাথা থেকে ঝেড়ে ফেলেছে। ইমাম মনে করেন অস্ট্রেলিয়া সিরিজের ফলাফল বিশ্বকাপে কোন প্রভাব ফেলবে না।

ইমাম বলেন, ‘অস্ট্রেলিয়ার সাথে ওয়ানডে সিরিজে হারের ব্যাপারটা এখন আমাদের মাথায় নেই। আমরা শক্ত মনোবল ও আত্মবিশ্বাস নিয়ে তাদের বিপক্ষে খেলতে নামব। আমরা বিশ্বকাপের জন্য প্রস্তুতি নিচ্ছি। এটা পুরোটাই আত্মবিশ্বাসের উপর নির্ভর কবে। অস্ট্রেলিয়া সিরিজের ফলাফল আগামী ম্যাচে কোন প্রভাব ফেলবে না। এটা একটা নতুন ম্যাচ হবে।’

এএইচএস/এসএএস/পিআর

আরও পড়ুন