ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ভারতকে বিশ্বকাপ বয়কট করতে বলায় ধমক দিলেন গাভাস্কার

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৪:০১ পিএম, ০৯ জুন ২০১৯

ভারতের ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনির গ্লাভস নিয়ে বিতর্ক যেন শেষ হওয়ার নামই নিচ্ছে না। তার গ্লাভসে সেনাবাহিনীর লোগো থাকায় আপত্তি জানিয়েছে আইসিসি। তাদের দাবি এটা পরে ক্রিকেটের নিয়ম ভঙ্গ করেছেন ধোনি এবং তাকে অনুরোধ করেছেন গ্লাভস থেকে সেই লোগো সরানোর।

তবে আইসিসির এই অনুরোধ মানেনি ভারতের ক্রিকেট বোর্ড(বিসিসিআই)। তাদের দাবি ক্রিকেটের কোনো নিয়ম ভাঙেনি ধোনি এবং এই গ্লাভস পরেই আগামী ম্যাচে খেলতে পারবে সে। এই কারণে সামাজিক যোগাযোগ প্রশংসার পাশাপাশি সমালোচনার স্বীকারও হয়েছেন এই ক্রিকেটার। এবার সেই তেলে ঘি ঢালল ভারতের কিছু সংবাদমাধ্যম।

ভারতীয় সংবাদমাধ্যমগুলোর দাবি ধোনিকে যদি সেনাবাহিনীর লোগো সহ গ্লাভস পরে খেলতে দেয়া না হয় তাহলে ভারতের বিশ্বকাপ বয়কট করা উচিত। এক টিভি শোতে উপস্থাপকদের কাছ থেকে এমন কথা শুনে রীতিমত রেগেই উঠেছেন ভারতের কিংবদন্তি ক্রিকেটার সুনিল গাভাস্কার। সেই উপস্থাককে এক প্রকার ধমকই দিয়ে দেন তিনি।

উপস্থাপকের উদ্দেশ্যে গাভাস্কার বলেন, ‘আপনি কি কখনো ভেবেছেন যে ভারত যদি টুর্নামেন্ট থেকে বয়কট করে তাহলে কে জিতবে বিশ্বকাপ? কোনো চিন্তা ভাবনা না করে আপনারা শুধু আবোল তাবোল কথাই বলে যান।’

ধোনির এই গ্লাভস বিতর্ক নিয়ে শুরু থেকেই এর বিপক্ষে ছিলেন গাভাস্কার। তার মতে, নিয়ম যেহেতু দেয়া হয়েছে তাহলে সেটা মানা উচিত সবার।

তিনি বলেন, ‘আমি মনে করি নিয়ম বানানো হয়েছে মানার জন্য। এর জন্য এখানে নিয়ম দেয়া হয়েছে। আমি আগেই ভেবেছিলাম যে এই বিষয়ে আইসিসি কিছু একটা বলবে যে তুমি লোগো রাখতে পারবে না। আপনাদের যদি মনে থাকে দুই বছর আগে যখন মঈন আলী ‘সেভ গাজা’ নামে রিস্ট ব্যান্ড পড়েছিলেন তখন তাকে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড থেকে জরিমানা করা হয়েছিল।’

এএইচএস/এসএএস/পিআর

আরও পড়ুন