ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

তাহিরের ঘূর্ণিতে ভাঙলো মরগ্যান-স্টোকসের সেঞ্চুরি জুটি

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত: ০৬:২৪ পিএম, ৩০ মে ২০১৯

এই দলটির নামই ইংল্যান্ড। যে কোনো পরিস্থিতি দ্রুত সামলে নেয়ার অসাধারণ ক্ষমতা রয়েছে তাদের। বিশেষ করে ক্রিকেট মাঠে দারুণ পেশাদার এই দলটি। যার চাপ তারা রেখে চলছে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচেও।

শুরুর ধাক্কা সামলে এগিয়ে যাওয়াটা ছিল গুরুত্বপূর্ণ। সে কাজটাই সুন্দরভাবে করে নিলেন প্রথমে জেসন রয় আর জো রুট। এরপর দ্রুত দুই উইকেটের পতন ঘটলে পূরনায় দলের হাল ধরে ইংল্যান্ডকে এগিয়ে নিয়ে গেলেন অধিনায়ক ইয়ন মরগ্যান এবং অলরাউন্ডার বেন স্টোকস। চার হাফ সেঞ্চুরির ওপর ভর করে ইংল্যান্ডের ২২৫ পার হয়ে গেছে।

ইনিংসের দ্বিতীয় বলেই ইমরান তাহিরের এক ঘূর্ণিতে উইকেট হারাতে বাধ্য হন জনি বেয়ারেস্ট। বিশ্বকাপের আগে দুর্দান্ত ফর্মে ছিলেন এই ওপেনিং ব্যাটসম্যান। তার ঝড়ো ব্যাটিংয়েই বড় স্কোরের রসদ তৈরি হতো ইংলিশদের। কিন্তু তিনিই কি না আউট হয়ে গেলেন কোনো রান না করে।

প্রথম ওভারের দ্বিতীয় বলেই উইকেট হারানোর ফলে কিছুটা তো চাপে পড়ে যায় ইংল্যান্ড। কিন্তু সেই চাপকে পুরোই থোড়াই কেয়ার করলেন আরেক ওপেনার জেসন রয় এবং ওয়ান ডাউনে নামা ব্যাটসম্যান জো রুট।

দু’জনই করলেন হাফ সেঞ্চুরি। ১০৬ রানের জুটি গড়ার পর বিচ্ছিন্ন হন তারা দু’জন। ৫৩ বলে অবশেষে ৫৪ রান করে আউট হন জেসন রয়। আন্দিল পেহলুকাইয়োর বলে সামনে এগিয়ে এসে জোরালো শট খেলতে যান রয়। কিন্তু বল ব্যাটের কানায় লেগে উঠে যায় উপরে। কল ধরেন ডু প্লেসি। আউট হওয়ার আগে ৮টি বাউন্ডারির মার মারেন জেসন রয়।

এরপর কিন্তু বেশিক্ষণ টেকেননি আরেক হাফ সেঞ্চুরিয়ান জো রুটও। কাগিসো রাবাদার বলে ব্যাকওয়ার্ড পয়েন্টে ক্যাচ দিয়ে বসেন রুট। সেটিকে তালুবন্দী করতে বিলম্ব করেননি জেপি ডুমিনি।

১১১ রানের মাথায় জো রুট আউট হলে মাঠে নামেন বেন স্টোকস। জুটি বাধেন অধিনায়ক ইয়ন মরগ্যানের সঙ্গে। ১১১ থেকে এ দু’জনের ব্যাটে ইংল্যান্ড পৌঁছে যায় ২১৭ রানে। অর্থ্যা, ১০৬ রানের আরও একটি জুটি গড়ে তোলেন মরগ্যান আর বেন স্টোকস।

এ সময়ই ইমরান তাহিরের বলে লং অনে ক্যাচ তুলে দেন মরগ্যান। অসাধারণ ক্যাচ ধরেন এইডেন মারক্রাম। ৬০ বলে ৪ বাউন্ডারি আর ৩ ছক্কায় ৫৭ রান করে আউট হন মরগ্যান।

এ রিপোর্ট লেখার সময় ইংল্যান্ডের রান ৪ উইকেট হারিয়ে ২৩৫। ওভার শেষ হয়েছে ৪০টি। ৫৬ রান নিয়ে ব্যাট করছেন বেন স্টোকস। তার সঙ্গী জস বাটলার রয়েছেন ১৩ রান নিয়ে।

আইএইচএস/

আরও পড়ুন